হাকিমপুর (দিনাজপুর) সংবাদাতাঃ দিনাজপুরের হিলিতে খনির সম্ভ্যাবতা যাচাই বাছাইয়ের জন্য চলমান ড্রিলিং কার্যক্রম পরিদর্শন করলেন বাংলাদেশ ভুতাত্ত্বিক জরিপ অধিদপ্তর (জিএসবি) এর মহাপরিচালক জিল্লুর রহমান চৌধুরী।

গতকাল রবিবার বিকেল ৫টায় তিনি হিলির আলিহাট ইউনিয়নের ইসবপুর গ্রামে চলমান ড্রিলিং কার্যক্রম পরিদর্শনে আসেন। এসময় তাকে ড্রিলিং কার্যক্রমে অংশ নেওয়া স্থানীয় কর্মকর্তারা শুভেচ্ছা জানান।

পরে তিনি ভুগর্ভস্থ থেকে উত্তোলন করা লৌহজাতিয় দ্রব্যসহ বিভিন্ন জিনিসপত্র দেখেন। এর পরে তিনি ড্রিলিং কার্যক্রমের সাথে জড়িত কর্মকর্তাদের সাথে এক বৈঠকে মিলিত হন। এর পরে তিনি চলমান ড্রিলিং কার্যক্রম ও এর পুরো এলাকা পরিদর্শন করেন।

এসময় সেখানে বাংলাদেশ ভুতাত্ত্বিক জরিপ অধিদপ্তরের পরিচালক সাইদুল হোসেন, মঈনুন্দিন আহম্মেদ, উপপরিচালক মোহাম্মদ মামুনসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের জানান, এর আগে ভুতাত্বিক জরিপ অধিদপ্তর থেকে কিছু কাজ করা হয়েছিল, সেই তত্ব উপাত্তের ভিত্তিতে আবারও চলতি বছরের এপ্রিল মাসের ১৯ তারিখ থেকে এখানে ড্রিলিং কার্যক্রম শুরু হয়েছে। এ পর্যন্ত আমরা ১৫০৩ ফিট নিচ পর্যন্ত ড্রিলিং কার্যক্রম চালিয়েছি ও সেই কার্যক্রম এখনো অব্যাহত রয়েছে।

এ পর্যন্ত ড্রিলিং কার্যক্রম করে এখানে যা পেয়েছি তাতে করে এখানে লৌহজাতিয় দ্রব্যের সন্ধান মিলেছে, মজুদও আশানুরুপ রয়েছে বলে আমরা আশাবাদী, সব মিলিয়ে আমরা ভালো কিছুর প্রত্যাশায় এখানে ড্রিলিং কার্যক্রম চালিয়েছি সেই প্রত্যাশা আমাদের হয়তো পুরন হতে যাচ্ছে বলে তিনি মন্তব্য করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য