বিরল (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের বিরলে ভারতীয় বিএসএফ এর গুলিতে এক বাংলাদেশী গরু ব্যবসায়ী নিহত হয়েছে। এঘটনায় আরো ২ জন আহত হয়েছে।
গতকাল রবিবার ভোরে উপজেলার ধর্মপুর ইউনিয়নের ধর্মজৈন সীমান্তের কাঠালিয়া পাড়া এলাকায় এ ঘটনা ঘটেছে।

নিহত একই ইউনিয়নের কামদেবপুর (ঈদগাঁ মোড়) এলাকার মোশা হক আলীর ছেলে আলম (৪০) এবং আহত হয়েছেন একই এলাকার লুৎফর রহমানের ছেলে সোহেল রানা (৩০) ও আব্দুল মান্নানের ছেলে ইরফান হোসেন (৩২)।

নিহতের ঘটনাটি নিশ্চিত করেছেন ধর্মজৈন বিওপির নায়েক মেহেদী হাসান।

এলাকাবাসীরা জানান, রাতে নিহত আলম ধর্মজৈন এলাকার সীমান্ত ঘেষা পিলার নং ৩২০/১০এস মহাতলা নামক স্থানে রাস্তা দিয়ে নিজ বাড়ীতে আশার সময় তাকে লক্ষ করে ভারতীয় বিএসএফ গুলি করে। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এঘটনায় আরো ২ জন আহত হয়। খবর পেয়ে স্থানীরা তাকে উদ্ধার করে নিয়ে আসে। তারা গরু ব্যবসা করতো বলেন জানান এলাকাবাসীরা।

তবে আহত সোহেল রানা চিকিৎসার জন্য দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছে। আর আহত ইরফান হোসেনকে খুজে পাওয়া যায়নি।

বিরল থানার অফিসার ইনচার্জ এটিএম গোলাম রছুল জানান, নিহত আলমের বিরুদ্ধে ৬টি মাদক মামলা আছে। লাশ সুরথহাল শেষে মর্গে পাঠানো হবে। এঘটনায় একটি ইউডি মামলা দায়ের করা হয়েছে।

দিনাজপুর-৪২ বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল গাজী নাহিদুজ্জামান জানান, সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এ ব্যাপারে বিএসএফের সঙ্গে পতাকা বৈঠক করে এই হত্যাকান্ডের কড়া প্রতিবাদ জানানো হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য