ঈদকে সামনে রেখে চোরাচালান দমনে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকাল ১১টায় কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার কাশিপুর ইউনিয়নের আজোয়াটারী সীমান্তে আন্তর্জাতিক মেইন পিলার নং ৯৪২ এর সাব পিলার ৮ এসের নিকটস্থ ভারতের অভ্যন্তরে কোচবিহার জেলার দিনহাটা থানার সেওটি-২ এলাকায় বৈঠকটি অনুষ্ঠিত হয়। শনিবার সন্ধ্যা ৭টায় এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে লালমনিহাট ১৫ বিজিবি’র লেফটেন্যান্ট কর্ণেল আনোয়ার-উল আলম বৈঠকের বিষয়টি নিশ্চিত করেন।

প্রেস বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, লালমনিহাট ১৫ বিজিবি’র পক্ষে ৮ সদস্য দলের পক্ষে নেতৃত্ব দেন লে: কর্ণেল আনোয়ার-উল আলম এবং ভারতের পক্ষে ১৯২ ব্যাটালিয়ন বিএসএফ’র একই সংখ্যক সদস্য দলের পক্ষে নেতৃত্ব দেন কমান্ড্যান্ট শ্রী অনুপ লাল ভাগাত।

লালমনিহাট ১৫ বিজিবি’র লেফটেন্যান্ট কর্ণেল আনোয়ার-উল আলম জানান, বৈঠকে সীমান্ত এলাকায় কোন বাংলাদেশি নাগরিক ভারতের অভ্যন্তরে প্রবেশ করলে তাদের উপর গুলি বর্ষণ না করে বিজিবি’র নিকট হস্তান্তরের অনুরোধ করা হয়। অপরদিকে বাংলাদেশী নাগরিকরা যাতে ভারতে অবৈধভাবে প্রবেশ করতে না পারে সেদিকটা দেখতে বিজিবি’র কাছে অনুরোধ করে ভারতীয় বিএসএফ কর্তপক্ষ।

এছাড়াও বিএসএফ’র পক্ষ থেকে বাংলাদেশী সীমান্তে অধিক চোরাচালান রুটের তালিকা এবং ভারতীয় বিএসএফ’র কাছ থেকে ভারতীয় গাজা চাষী নাগরিকদের তালিকা হস্তান্তরের অনুরোধ জানানো হয়। যাতে দুষ্কৃতকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা যায়। বৈঠকটি শান্তি ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে সমাপ্ত হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য