দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনায় পার্বতীপুর, ফুলবাড়ী, বিরামপুর ও হাকিমপুর উপজেলায় ১৭টি ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ১ লক্ষ ৭৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

দিনাজপুর অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মাহফুজুল আলম জানান, আজ শনিবার সকাল ১০টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত জেলার পার্বতীপুর, ফুলবাড়ী, বিরামপুর ও হাকিমপুর উপজেলায় ভেজাল খাদ্যদ্রব্য বিক্রি প্রতিরোধে নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়।

এসময় ৭টি মাংসের দোকানে এবং ১০টি হোটেল-রেস্তোরায় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য বিক্রি করার অভিযোগে বিভিন্ন রেটে ১ লক্ষ ৭৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

আদায়কৃত জরিমানার অর্থ সরকারী কোষাগারে জমা করা হয়েছে। এসময় প্রায় দেড় শতাধিক ব্যবসা প্রতিষ্ঠানের মালিককে ভেজাল খাদ্যদ্রব্য বিক্রি বন্ধে সতর্ক করে দেয়া হয়। পবিত্র রমজান মাসের পবিত্রতা রক্ষায় ভ্রাম্যমান আদালতের অভিযান চলমান থাকবে।

উল্লেখ্য যে, গতকাল শুক্রবার রাতে শহরের বাহাদুর বাজারস্থ রোলেক্স বেকারীর কারখানায় র‌্যাব সদস্যদের নেতৃত্বে অভিযান চালানো হয়। এসময় নির্বাহী ম্যাজিষ্ট্রেটের উপস্থিতিতে খাবারে মিশ্রিত দুর্ষিত ক্যামিকেল পাওয়া যায়।

প্রায় ১০ লক্ষ টাকার ক্যামিকেল বিনষ্ট করা হয়। ওই বেকারীর মালিককে ৬ লক্ষ টাকা জরিমানার আদেশ প্রমান করা হয়। জরিমানার অর্থ আদায় করে সরকারী কোষাগারে জমা দেয়া হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য