হাবিপ্রবি প্রতিনিধিঃ দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের সিএসই ল্যাব হতে কয়েকটি কম্পিউটারের ভেতরের যন্ত্রাংশ,মনিটর এবং প্রজেক্টরসহ দামী যন্ত্রাংশ চুরি হয়েছে । অন্যদিকে একটি কনস্ট্রাকশনের কাজের জন্য আনিত রড চুরির অভিযোগও পাওয়া গেছে ।

এ ব্যাপারে সিএসই অনুষদের ডিন আদিবা মাহজাবিন নিতু জানান, গত শনিবার রাতে ড. এম ওয়াজেদ ভবনের সিএসই বিভাগের কম্পিউটার ল্যাব(২০১ নং রুম) হতে ৫ টি কম্পিউটারের কেসিং খুলে র‌্যাম, হার্ডডিস্ক ,প্রসেসর এবং ৩ টি কম্পিউটারের মনিটরসহ দামী যন্ত্রাংশ চুরি যায়। এছাড়াও সিলিং থেকে হ্যাং করা একটি মাল্টিমিডিয়া প্রজেক্টর চুরি হয়েছে । এরই তিনদিন পরে গতকাল(মঙ্গল বার) রাতে পাশের রুম হতে আবার ১২-১৩টি কম্পিউটারের র‌্যাম, হার্ডডিস্ক ,প্রসেসর চুরি হয়ে হয়েছে । আমি দুটো ব্যাপারেই আলাদা আলাদা করে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে লিখিত অভিযোগ দিয়েছি ।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মো.খালেদ হোসেন জানান , আমরা ডীনের কাছ থেকে লিখিত অভিযোগ পেয়েছি এবং তার প্রেক্ষিতে দিনাজপুর কোতয়ালী থানায় একটা মামলা করেছি । পুলিশ এসে সেটি সরেজমিনে তদন্তও করে গেছেন । ইন্টারনাল একটি তদন্ত কমিটিও গঠণ করে দেয়ার কথা রয়েছে । রেজিস্ট্রার মহোদয় ও ক্যাম্পাস ছুটির মুহুর্তে ঘটনাটি ঘটায় তদন্ত কমিটি গঠণ করা এই মুহুর্তে সম্ভব হচ্ছে না । ছুটির পর এসে এ ব্যাপারে তদন্ত কমিটি গঠণ করে দেয়া হবে ।

এ বিষয়ে জানতে সদর থানার অফিসার ইন চার্জ রেদওয়ানুর রহিম এর সাথে যোগাযোগ করা হলে,তিনি মামলার বিষয়টি নিশ্চিত করেন ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য