আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ সরাসরি কৃষকের কাছ থেকে সরকার নির্ধারিত মূল্যে ধান ক্রয়ের দাবিতে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি, বাংলাদেশ কৃষক সমিতি ও বাংলাদেশ ক্ষেতমজুর সমিতির যৌথ উদ্যোগে গাইবান্ধার পলাশবাড়ীতে এক বিক্ষোভ সমাবেশ ও অবস্থান কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকাল ১১টায় উপজেলা সদরের স্থানীয় চৌমাথা মোড়ে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশ ও অবস্থান কর্মসূচী বাংলাদেশ ক্ষেতমজুর সমিতির গাইবান্ধা জেলা শাখার সভাপতি হাজী একরাম হোসেন বাদলের সভাপতিত্বে ও বাংলাদেশ ক্ষেতমজুর সমিতির গাইবান্ধা জেলা শাখার সদস্য কৃষিবিদ এটিএম মিজানুর রহমান খাঁন সুজনের সঞ্চালায় অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন গাইবান্ধা জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি ও কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য মিহির ঘোষ, পলাশবাড়ী উপজেলা সিপিবি নেতা আব্দুল্লাহ আদিল নান্নু, গোবিন্দগঞ্জের কৃষক নেতা কমরেড তাজুল ইসলাম, ছাত্র ইউনিয়ন গাইবান্ধা জেলা শাখার সাধারণ সম্পাদক মো. ওয়ারেস ও কৃষক নেতা ইয়াদুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, কৃষক মাথার ঘাম পায়ে ফেলে যে ধান উৎপাদন সেই ধান বিক্রী করে উৎপাদন খরচও ওঠে না। ১ মন ধানের দামে ১ কেজি গরুর মাংসও পাওয়া যায় না। সরকারের দেয়া রেটে কৃষক সরকারি গুদামে ধান দিতে পারে না।

শাসক দলের নেতাদের কাছে ধানের স্লিপ দেয়া হয়। তারা অবিলম্বে ইউনিয়ন পর্যায়ে হাটে হাটে ক্রয় কেন্দ্র খুলে সরাসরি কৃষকের নিকট থেকে ধান ক্রয় করার জন্য কর্তৃপক্ষের প্রতি দাবী জানান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য