দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরের বীরগঞ্জে শিশু সুরক্ষা ও শিশুর প্রতি সহিংসতা বন্ধে দিনব্যাপী গণ সচেতনতা মূলক ওরিয়েন্টশন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকাল ১১টায় ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ বীরগঞ্জ এপির আয়োজনে উপজেলার শালবন কমিউনিটি সেন্টারে উক্ত ওরিয়েন্টশনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ সাকিলা পারভিন।

ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ বীরগঞ্জ এপি শিশু সুরক্ষা অফিসার রাইমন্ড হাসদার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আলন চন্দ্র রায়, সাংবাদিক মোঃ আব্দুর রাজ্জাক প্রমুখ।

অনুষ্ঠানে গ্রাম উন্নয়ন কমিটির সভাপতি, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও শিশু ফোরামের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তাগণ শিশুর প্রতি সহিংসতা বন্ধে পবিবার ও সামাজিক সচেতনতার গুরুত্বের কথা উল্লেখ করে বলেন, সমাজে শিশুরা অবহেলার সাথে বেড়ে উঠলে তাদের বিপদগ্রস্থ হওয়ার ঝুঁকি বেড়ে যায়। তাই তাদের ক্ষেত্রে আমাদের যতœবান হতে হবে। বিশেষ করে শিশুশ্রম এবং বাল্যবিয়ে বন্ধের উদ্যোগ আমাদের নিতে হবে।

শিশুর প্রতি সহিংসতা, বাল্যবিবাহ, মাদক ও জঙ্গীবাদ নির্মূলে সমাজের সবাই যদি সঠিক ভাবে দায়িত্ব পালন করি তাহলে অবশ্যই আমরা সফল। সরকারের পাশাপাশি সমাজের সকলের অংশগ্রহণে এই অভিশাপ থেকে আমাদের দেশ মুক্ত হবে। এ ক্ষেত্রে জনগণের হাত ধরে সরকার তার সাফল্য ত্বরাণিত করতে চায়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য