আরিফ উদ্দিন, গাইবান্ধাঃ গাইবান্ধার পলাশবাড়ীর জমি-জমা নিয়ে বিরোধে সংঘর্ষে নিহত ১ এবং আহত হয়েছেন আরো ১০ জন। ঘটনাটি ঘটেছে সোমবার ইফতারপূর্ব উপজেলার পবনাপুর ইউপি’র পূর্ব ফরিদপুর গ্রামে।

এলাকার প্রত্যক্ষদর্শী ও থানা সূত্রে জানা যায়, উপজেলার পবনাপুর ইউনিয়নের পূর্ব ফরিদপুর গ্রামের গাউছিয়া পাড়ার মৃত হযরত আলীর ছেলে আব্দুল হাই প্রধান হাইচ (৪৬) এবং একই পরিবারের মৃত আজি গাছুর ছেলে শাজাহান গং’দের সাথে জমি-জমা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এরই জের ধরে প্রথমে বাকবিতন্ডা এবং পরবর্তিতে লাঠিসোঁটা ও ধারালো অস্ত্র-শস্ত্রে সজ্জিত উভয়পক্ষের মধ্যে তুমুল সংঘর্ষের সূত্রপাত ঘটে।

ইফতারপূর্ব এসময় পরস্পর প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে হাইচ প্রধানসহ উভয়পক্ষের ১০/১১ জন গুরুতর আহত হন। তন্মধ্যে গুরুতর আহত হাইচ প্রধানকে চিকিৎসার জন্য পলাশবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে এবং অবস্থার অবনতি ঘটলে রংপুর মেডিকেলে নেয়ার পথে তার মৃত্যু ঘটে বলে জানা যায়। আহতদের মধ্যে আনোয়ারা বেগম (৭০), চপেলা বেগম (২৯), আরিফ মিয়া (১৯) ও জবেনুর আক্তার (১৯) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

থানা অফিসার ইনচার্জ মাসুদুর রহমান নিহতের বিষয়টি নিশ্চিত করে জানান, প্রাথমিক ভাবে এ ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত থানা পুলিশের গ্রেফতার অভিযান অব্যাহত রয়েছে। এ ব্যাপারে নিহতের স্ত্রী আঞ্জুয়ারা বেগম এজাহারভূক্ত ১৬ জনসহ অজ্ঞাতনামা ৭/৮ জনের বিরুদ্ধে থানায় একটি হত্যা মামলা দায়ের করেছে। মঙ্গলবার সকালে ময়না তদন্তের জন্য মরদেহ গাইবান্ধা মর্গে প্রেরণ করা হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য