হাইকোর্টের নিষেধাজ্ঞার পরও এসিআই কোম্পানির লবণ রাখার দায়ে কুড়িগ্রামে চার ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। সোমবার (২০ মে) দুপুরে জেলার রাজারহাট উপজেলার নাজিমখান এলাকায় বিভিন্ন বাজারে অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর, কুড়িগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. মোস্তাফিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

মোস্তাফিজুর রহমান বলেন, ‘৫২টি নিম্নমানের পণ্য বাজার থেকে দ্রুত প্রত্যাহারের আদেশ দিয়েছেন হাইকোর্ট। এ কারণে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর এসব পণ্য উৎপাদন, প্রক্রিয়াকরণ, মজুত, পরিবহন, সরবরাহ, ক্রয়-বিক্রয় এবং ব্যবহার না করতে সবাইকে সতর্ক করে গণবিজ্ঞপ্তি প্রকাশ করে।

এরপর থেকে আমরা বাজার তদারকির জন্য জেলার বিভিন্ন বাজারে অভিযান চালাচ্ছি। এরই ধারাবাহিকতায় সোমবার রাজারহাট উপজেলার নাজিমখান বাজার এলাকায় এসিআই কোম্পানির নিম্নমানের লবণ রাখার দায়ে চার ব্যবসা প্রতিষ্ঠানকে আট হাজার টাকা জরিমানা করা হয়। পরে ওইসব প্রতিষ্ঠান থেকে ২৫ কেজি লবণ জব্দ করে তা নষ্ট করা হয়।’

কুড়িগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক বলেন, ‘আদালতের আদেশ বাস্তবায়নে নিম্নমানের এসব পণ্যের বিরুদ্ধে অভিযানের পাশাপাশি ভোক্তা অধিকার রক্ষায় বাজার তদারকিমূলক কার্যক্রম অব্যাহত থাকবে।’ এ ব্যাপারে ভোক্তাদেরকেও সচেতন হওয়ার আহ্বান জানান তিনি।

অভিযানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক আব্দুল লতিফ ও রাজারহাট থানা পুলিশের একটি টিম।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য