সৌদি আরবের পবিত্র নগরী মক্কায় ইয়েমেনি ক্ষেপণাস্ত্র আঘাত হেনেছে বলে সৌদি সংবাদ মাধ্যমে যে খবর ছড়িয়ে পড়েছে ইয়েমেনে সেনাবাহিনী তা অত্যন্ত জোরালোভাবে প্রত্যাখ্যান করেছে।

ইয়েমেনের সেনাবাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারি গতকাল সোমবার এক ফেইসবুক দেয়া বার্তায় বলেন, সৌদি সরকার এসব মিথ্যা অভিযোগ তুলে ইয়েমেনি জনগণের ওপর তা পক্ষ থেকে চালানো বর্বরোচিত হামলার পক্ষে সমর্থন আদায়ের অপচেষ্টা মাত্র।

সৌদি আরবের আল আরাবিয়া টেলিভিশন চ্যানেল জানিয়েছে, সৌদি প্রতিরক্ষা ইউনিট গতকাল সোমবার ভোরে মক্কা নগরীর ৬৫ কিলোমিটার পূর্বে অবস্থিত তায়িফ শহরে একটি ইয়েমেনি ক্ষেপণাস্ত্র ভূপাতিত করেছে। এছাড়া অন্য আরেকটি ক্ষেপণাস্ত্র মক্কার অন্য প্রান্তে অবস্থিত বন্দর নগরী জেদ্দায় আঘাত হানে।

ইয়েমেনের এই সামরিক কর্মকর্তা বলেন, এ ধরনের অভিযোগের মাধ্যমে ইয়েমেনের ওপর সৌদি নেতৃত্বাধীন জোটের বর্বরোচিত এবং নৃশংস হামলার পক্ষে জনমত আদায়ের চেষ্টা করছে সৌদি সরকার।

তিনি আরো বলেন, ধর্মীয়ভাবে পবিত্র মক্কা নগরীর নাম ব্যবহার করে আলে সৌদি সরকার ইয়েমেনে জনগণের ওপর তার মানবতা বিরোধী অপরাধগুলোকে আড়াল করার চেষ্টা করছে।

সৌদি অবস্থানে সামরিক অভিযানের ঘোষণা দেয়ার ব্যাপারে ইয়েমেন কোনো প্রকার দ্বিধাবোধ করবো না বলেও জানান মুখপাত্র সারি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য