দিনাজপুর সংবাদাতাঃ মেয়াদ উর্ত্তীর্ণ ওষধ, অস্বাস্থ্যকর নিম্নমানের খাদ্য পণ্য বিপনন ও উৎপাদনের অপরাধে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের অভিযানে জরিমানা ও জব্দ কৃত মালামাল নষ্ট করা হয়।

ফুলবাড়ী ও নবাবগঞ্জ উপজেলায় এ অভিযান পরিচালনা করেন দিনাজপুর ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের সহকারি পরিচালক মমতাজ বেগম।

সংশ্লিষ্ট সুত্র জানায়, ২০ মে সোমবার বেলা ১১টার দিকে দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার প্রথম শ্রেনীর পৌর শহরে জোড়া ব্রীজ সংলগ্ন বাশার মার্কেটের ফ্যামিলি ফার্মেসী মেয়াদ উর্ত্তীর্ণ ওষধ ও অনুমোদনহীন শিশু খাদ্য রাখায় সতর্কতা স্বরুপ ২ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও নবাবগঞ্জ উপজেলার আফতাবগঞ্জ বাজারের সুমন স্টোরে নিম্নমানের পন্য বিপনন ও অবহেলাজনিত কারনে ৫ হাজার টাকা, নুরুল ও মোক্তারের হোটেলে বাসি ও অস্বাস্থ্যক খাদ্য উৎপাদনের দায়ে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। অভিযান চলাকালিন, হাই কোর্টের নির্দেশ অমান্য করে এসি আই এর লবন রাখায় কচুয়া বাজারের দুটি দোকান থেকে ২৮ কেজি লবন জব্দ করে নষ্ট করা হয়।

একই সঙ্গে একাধিক প্রতিষ্ঠানকে সতর্ক করে শেষে ফুলবাড়ী রাঙ্গামাটিস্থ প্রাণ কোম্পানীর খাদ্য পন্য উৎপাদনের মান ও পরিবেশ পরির্দশন করেন দিনাজপুর ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের সহকারি পরিচালক মমতাজ বেগম, দিনাজপুর প্রেসক্লাব ও জেলা ক্যাবের নির্বাহী সদস্য মাসউদ রানা। এসময় সঙ্গে ছিলেন ক্যাব সদস্য মো. আবির ইসলাম ও জেলা পুলিশ ফোর্স।

মমতাজ বেগম বলেন, মহামান্য হাই কোর্টের আদেশ বলে ৫২টি পন্য বাজার থেকে প্রত্যাহার সংক্রান্ত জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর গণ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এ বিষয়ে সকলকে সতর্কতা অবলম্বন করতে হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য