আরিফ উদ্দিন, গাইবান্ধাঃ ইউনিয়ন পর্যায়ে ক্রয় কেন্দ্র খুলে লাভজনক দামে কৃষকের কাছ থেকে সরাসরি ধান ক্রয়ের দাবিতে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি, গাইবান্ধা সদর উপজেলা ও অঞ্চল কমিটির উদ্যোগে শনিবার সকাল ১১টায় গাইবান্ধা সদর উপজেলার দারিয়াপুরে রাস্তায় ধান ভর্তি বস্তা ফেলে অবস্থান কর্মসূচি পালন করে দুই শতাধিক কৃষক।

সদর উপজেলা কমিটির সভাপতি ছাদেকুল মাস্টারের সভাপতিত্বে অবস্থান কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি ও কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য মিহির ঘোষ, জেলা সিপিবি’র সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মুকুল, জেলা সিপিবি’র সহ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মুরাদ জামান রব্বানী, জেলা সম্পাদকমন্ডলীর সদস্য মাহমুদুল গণি রিজন, প্রভাষক তপন কুমার বর্মণ, কৃষকনেতা সন্তোষ বর্মণ, দারিয়াপুর অঞ্চল কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, শিক্ষক নেতা নিহার রঞ্জন রায় সুজন, কৃষক নেতা জাহাঙ্গীর মন্ডল প্রমুখ।

বক্তারা বলেন, কৃষক মাথার ঘাম পায়ে ফেলে যে ধান উৎপাদন সেই ধান বিক্রী করে উৎপাদন খরচও ওঠে না। ১মণ ধানের দামে ১কেজি গরুর মাংসও পাওয়া যায় না। সরকারের দেয়া রেটে কৃষক সরকারি গুদামে ধান দিতে পারে না। শাসক দলের নেতাদের কাছে ধানের স্লিপ দেয়া হয়। তারা অবিলম্বে ইউনিয়ন পর্যায়ে হাটে হাটে ক্রয় কেন্দ্র খুলে সরাসরি কৃষকের নিকট থেকে ধান ক্রয় করার জন্য কর্তৃপক্ষের প্রতি দাবী জানান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য