আজিজুল ইসলাম বারী,লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় গত ৫দিন ধরে বিদ্যুৎহীন হয়ে পড়েছে। প্রাকৃতিক দুর্যোগের কারনে এ অবস্থার সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন হাতীবান্ধা উপজেলা সহ-প্রকৌশলী আনোয়ার হুসেইন।

বিদ্যুৎ না থাকায় হাতীবান্ধা এলাকার ক্ষুদ্র কলকারখানাগুলো বন্ধ হয়ে গেছে। এছাড়া নির্ভর আবাদে বিদ্যুৎচালিত যন্ত্র চালাতে পারছে না কৃষকরা।

এদিকে শক্রবার (১৭ মে) রাতে বিদ্যুতের দাবীতে ঘন্টা ব্যাপী লালমনিরহাট-বুড়িমারী  মহাসড়ক অবরোধ করেছেন স্থানীয় জনতা।

প্রত্যক্ষদর্শীরা জানান, সন্ধ্যা ৭ দিকে বিক্ষুব্ধ জনতা বড়খাতা বাসস্ট্যান্ড ও ফকিরপাড়া বাসস্ট্যন্ডে এলাকায় আঞ্চলিক মহা সড়কে রাস্তায় গাছের গুড়ি ফেলিয়ে ঘন্টাব্যাপী অবরোধ করে। বিক্ষুব্ধ জনতা বিক্ষোভ মিছিলও বিদ্যুতে দাবী জানান।

এসময় লালমনিরহাট-১ আসন (হাতীবান্ধা-পাটগ্রাম) সংসদ সদস্য মোতাহার হোনের ঘটনা স্থালে উপস্থিত হয়ে স্থানীয় জনতাদের কাছে এক দিনেয় সময় চেয়ে সড়ক অবরোধ তুলে নেন।

গ্রাহকরা চরম ক্ষোভ প্রকাশ করে বলেন, হাতীবান্ধা বিদ্যুৎ বিভাগের গাফলাতির কারণে গত ৫ দিন ধরে বিদ্যুৎ দিতে পারেনি।

স্থানীয় মনিরুল ইসলাম জানান, গত ৫ দিন ধরে এলাকায় বিদ্যুৎ নেই তাই আজ বাধ্য হয়ে সবাই মিলে সড়ক অবরোধ করছি। তিনি আরও বলেন,পাশ্ববর্তী উপজেলা সব সময় বিদ্যুৎ থাকে আমাদের উপজেলা নাই কেন।

হাতীবান্ধা উপজেলা সহ-প্রকৌশলী আনোয়ার হুসেইন বলেন, প্রাকৃতিক দুর্যোগের কারনে এমন সমস্যা হচ্ছে। তবে আমাদের লোকজন বিদ্যুৎ সংযোগ দেওয়া জন্য কাজ করছে।

হাতীবান্ধা থানা (ভারপ্রাপ্ত) কর্মকতা ওসি ওমর ফারুক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সড়ক অবরোধ তুলে দেওয়া হয়েছে বর্তমানে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য