সৈয়দপুরে টিভির জ্যাক লাগাতে গিয়ে দিলীপ রায় (৩৭) নামে ১ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার শহরের কয়া মিস্ত্রিপাড়া (হিন্দুপাড়ায়) এ দুর্ঘটনা ঘটে।

জানা যায়, ওই এলাকার বাসিন্দা দিলীপ রায় ঝড় হাওয়ার কারণে তার টিভির জ্যাক খুলে রাখে। হাওয়া বৃষ্টি কমে যাওয়ার পর আবার টিভির ওই জ্যাকটি লাগাতে গিয়ে বিদ্যুৎ স্পৃষ্টে সে ঘটনাস্থলে মারা যায়।

পরিবারের অভিযোগ ওই হিন্দু পাড়া এলাকায় বাদশা নামে এক ব্যক্তি ডিস লাইনের ব্যবসা করে আসছে। সে ১১ হাজার ভোল্টেজের তারের সাথে মিল রেখে ডিস লাইনের তার গুলো বাড়ি বাড়ি সংযোগ দিচ্ছে।

১১ হাজার ভোল্টেজ টিভির ওই জ্যাকে স্পর্শ হয় এবং ওই জ্যাকে হাত দেওয়ার সময় বাড়ির মালিক মারা যায়। বর্তমানে সৈয়দপুরে বৈদ্যুতিক পোলগুলো দখল করে নিয়েছে ডিস লাইন কর্তৃপক্ষ।

বিদ্যুতের পোলগুলোতে দেখা যায় তারের জটলা। কি কারণে ডিস লাইন কর্তৃপক্ষ বৈদ্যুতিক ওই পোলগুলো ব্যবহার করছে তার জবাব নেই সৈয়দপুর বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকৌশলীর কাছে।

বিদ্যুতের পোলগুলোতে ডিস লাইনের তার জড়িয়ে সংযোগ দেয়ার ফলে প্রান গেলো দিলীপ রায়ের।

অথচ এখনও সৈয়দপুরের শহরের বিভিন্ন মহল্লায় বৈদ্যুতিক পোল থেকে ডিস লাইনের তারগুলো সরিয়ে নেয়ার কোন উদ্যোগ গ্রহণ করা হচ্ছে না।

ওই সকল তারে বিদ্যুৎ স্পৃষ্টে মানুষের মৃত্যু হলেও কর্তৃপক্ষ থাকছে নিরব। এ ব্যাপারে শহরের সচেতন মহল বলছেন ডিস লাইন ব্যবসায়ীদের বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টি করতে হবে।

তাদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে। কেন তারা বৈদ্যুতিক খুটি ব্যবহার করে তাদের ব্যবসা পরিচালনা করছে এবং তাদের অবহেলার কারণেই মানুষের প্রাণ যাচ্ছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য