দিনাজপুর সংবাদাতাঃ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে বাংলাদেশ হতো না উল্লেখ করে বলেছেন, তারই কন্যা শেখ হাসিনা প্রধানমন্ত্রী না হলে এ দেশ উন্নয়নশীল দেশ হতো না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশে পরিনত করবে এই লক্ষে কাজ করে যাচ্ছে। ২০৩০ সালের মধ্যে ক্ষুধা,দারিদ্র, নিরক্ষতা দূর করতে সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহন করেছে। দেশ আজ অর্থনৈতিকভাবে স্বাবলম্বি।

আমাদের রিজার্ভ এখন অনেক। খাদ্যের কোন অভাব নেই। বাংলাদেশ চাল সরবরাহ করছে বিভিন্ন বিদেশে। অথচ বিএনপি জামায়াতের আমলে মানুষ না খেয়ে মরেছে। সে দিন আজ নেই।

তিনি বলেন, আমরা শুধু কথা বলার রাজনীতি বিশ্বাস করি না। উন্নয়ন ও অগ্রগতিতে বিশ্বাস করি। আমাদের প্রত্যাশা দেশের মানুষ তথা ভবিষ্যত প্রজন্ম ভাল থাক ও সুস্থ্য থাক। হুইপ বলেন, দেশকে উন্নত দেশে পরিনত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষা, খাদ্য, বিদ্যুৎ ওযোগযোগ ব্যবস্থাকে গুরুত্ব দিয়ে কাজ করছে।

নিরক্ষতা দূর না করলে উন্নয়ন সম্ভব নয়। মানুষকে সুখে শান্তিতে রাখতে গেলে খাদ্য ও বাসস্থানের প্রয়োজন। আজ এসব সমস্যা কোন সমস্যা নেই। আর এ গুরু সমস্যা সমাধান সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপে।

বৃহস্পতিবার হুইপ ইকবালুর রহিম এমপি দিনাজপুর বন্ধন কমিউনিটি সেন্টারে জেলা প্রশাসনের আয়োজনে জনপ্রতিনিধি, সরকারি কর্মচারী ,এনজিও প্রতিনিধি, ছাত্র-ব্যবসায়ী, শিক্ষক/শিক্ষানুরাগী, ক্ষুদ্র ওনৃ-গোষ্ঠী ও অন্যান্যের সমন্বয়ে স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) বাস্তবায়ন বিষয়ক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

দিনাজপুর জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলমের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার সৈয় আবু সায়েম বিপিএম, নাটোরের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ গোলাম রাব্বী, রাজশাহী সমাজসেবা অধিদপ্তরের পরিচারক ড. মোঃ রাজ্জাকুল ইসলাম প্রমুখ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য