বিড়ির ওপর অতিরিক্ত কর প্রত্যাহারের দাবীতে মানববন্ধন ও স্মারকলিপি দিয়েছে বিড়ি ভোক্তা পক্ষ গঙ্গাচড়া উপজেলা শাখা। রংপুরের গঙ্গাচড়া আসনের সংসদ সদস্য মশিউর রহমান রাঙ্গা’র বাসভবনের সামনে এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়। মানবন্ধন শেষে চলতি অর্থ বছরের ২০১৯-২০২০ বাজেটে বিড়ির উপর অতিরিক্ত কর প্রত্যাহারের দাবীতে এমপি সাহেবের কাছে স্মারকলিপি দেন নেতৃবৃন্দরা।

মানববন্ধনে বক্তব্য রাখেন, বিড়ি ভোক্তা পক্ষ গঙ্গাচড়া উপজেলার কমিটির সভাপতি মোঃ মন্তাজ আলী, সাধারণ সম্পাদক মো: সুমন মিয়া। মানববন্ধনে গঙ্গাচড়া উপজেলার সভাপতি জানান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আমলে বিড়িতে কোন প্রকার কর ছিলো না, বর্তমানে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রেী শেখ হাসিনা রাষ্ট্র পরিচালনা করছেন সফলভাবে।

আমরা বঙ্গবন্ধু’র সরকারের ন্যায় বর্তমানে বিড়ির উপর কোন কর দেখতে চাই না। তিনি মনববন্ধনে অভিযোগ করে বলেন, বিদেশী বহুজাতিক কোম্পানি ষড়যন্ত্র করে বিড়ির দাম বৃদ্ধি করে আমাদের জোড়পূর্বক সিগারেট ধুমপান করাতে চাচ্ছে। আমরা এটা হতে দিবো না। এ সময় উপস্থিত ছিলেন- বিড়ি ভোক্তা পক্ষ গঙ্গাচড়া শাখার সদস্য আনিছুর রহমান, লিজু মিয়া, আকবর আলী, মনিরুজ্জামান, আবদুল লতিফ প্রমুখ।

নেতৃবৃন্দরা স্মারকলিপিতে কর প্রত্যাহার ছাড়ারও ভারতের ন্যায় বিড়ি শিল্পকে কুটির শিল্প ঘোষণা, ব্রিটিশ আমেরিকান ট্যোবাকোর ষড়যন্ত্র বন্ধ, সিগারেটের দাম বৃদ্ধি এবং কোন সরকারী আমলা বিদেশী বহুজাতিক কোম্পানীর ডাইরেক্টর পদে না রাখার দাবী উল্লেখ করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য