আজিজুল ইসলাম বারী, লালমনিরহাটঃ লালমনিরহাটের কালীগঞ্জে স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তর (এলজিইডি)’র আওতায় নির্মানাধীন বানীনগর-বগুড়াপাড়া রাস্তা পাকা করণে নিম্নমানের ইট ব্যবহারের অভিযোগ উঠেছে। এলাকাবাসী একাধিক বার এ বিষয়ে ঠিকাদার ও স্থানীয় এলজিইডি’তে অভিযোগ করলেও হয়নি সমাধান। লোক দেখানোর জন্য কিছু ইট ফেরত নিয়ে আসা হলেও পুনারায় নিম্নমানের ইট দিয়ে চলছে রাস্তা নির্মাণের কাজ । এলাকাবাসীর অভিযোগ, উপজেলা প্রকৌশলীর সহযোগিতায় ওই রাস্তার কাজে নিম্নমানের ইট ব্যবহার করা হচ্ছে।

জানা যায়, উপজেলার বানীননগর হতে বগুড়া পাড়া পর্যন্ত দেড় কিলোমিটার রাস্তা পাকা করণ কাজের বাস্তবায়নের দায়িত্ব পান শাহাদাত হোসেন নামে এক ঠিকাদার। রাস্তাটি নির্মানের শুরু থেকেই চলছে নানা অনিয়ম। ব্যবহার করা হচ্ছে নিম্নমানের ইট। কাজটি করা হচ্ছে ঠিকাদারের খেয়াল খুশি মত কচ্ছব গতিতে। এ জন্য এলাকাবাসীর ভোগান্তিও বেড়েছে চরমে। এলাকাবাসী নিম্নমানের ইট ব্যবহারের বিষয়ে উপজেলা প্রকৌশলী সুলতান মাহমুদের কাছে অভিযোগ করেও সমাধান পায়নি।

ওই কাজের ঠিকাদার শাহাদাত হোসেন বলেন, এলাকাবাসীর অভিযোগ মিথ্যা। আমি ভালো মানের ইট দিয়েই কাজ করছি।

কালীগঞ্জ উপজেলা প্রকৌশলী সুলতান মাহমুদের কথা হলে তিনি ব্যস্ত আছেন, পরে কথা বলবেন বলে ফোন কেটে দেন। পরে একাধিক বার ফোনে যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেনি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য