আজিজুল ইসলাম বারী, লালমনিরহাটঃ কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে স্থগিত হওয়া লালমনিরহাটের আদিতমারী উপজেলা পরিষদের নির্বাচন রোববার (৫ মে) শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে। ভোট চলাকালীন সময়ে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। তবে সারাদিনই বিভিন্ন কেন্দ্রে তুলনামূলক ভোটার উপস্থিতি ছিল অনেক কম।

জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, আট ইউনিয়নের আদিতমারী উপজেলার ৬৭ কেন্দ্রের মধ্যে ৪৩টি ঝূঁকিপূর্ণ হিসাবে চিহ্নিত করা হয়েছিল। সে অনুযায়ী মোট ২৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের পাশাপাশি পুলিশ, র‌্যাব ও বিজিবির সমন্বয়ে প্রতি ইউনিয়নে চারটি করে স্ট্রাইকিং ফোর্স কাজ করে।

এ নির্বাচনে চেয়ারম্যান পদে আ.লীগ মনোনীত রফিকুল আলম, আ.লীগের বিদ্রোহী ফারুক ইমরুল কায়েস ও জাতীয় পার্টির নিগার সুলতানা রাণী প্রতিদ্ব›দ্বী করেন। আর ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদে ছয়জন করে প্রার্থী নির্বাচনে প্রতিদ্ব›দ্বীতা করেন।

রির্টানিং অফিসের নিয়ন্ত্রন কক্ষ থেকে প্রাপ্ত তথ্য অনুয়ায়ী, ৬৭ কেন্দ্রের সবগুলোর ফলাফলে আ.লীগের বিদ্রোহী ফারুক ইমরুল কায়েস
মোটারসাইকেল প্রতীকে ৪৬ হাজার ৮৭০ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন।নিকটতম প্রতিদ্বন্দ্বী রফিকুল আলম বাংলাদেশ আওয়ামী লীগ নৌকা ৩৪হাজার ৯৮টি ভোট পেয়ে পরাজিত হয়েছে। এছাড়াও নিগার সুলতানা জাতীয় পার্টি লাঙ্গল ১হাজার ১শত ২৪টি ভোট পেয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য