দিনাজপুর সংবাদাতাঃ বেসকারী শিক্ষক-কর্মচারীদের বেতন থেকে অতিরিক্ত ৪% কর্তনের প্রতিবাদসহ ৫ দফা দাবীতে শিক্ষক সমাবেশ ও বিক্ষোভ মিছিল কর্মসুচী পালন করেছে বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি (বাকশিস) দিনাজপুর শাখার শিক্ষক-কর্মচারীরা।

গুড়ি গুড়ি বৃষ্টিকে উপেক্ষা করে কেন্দ্রীয় কর্মসুচীর অংশ হিসেবে শনিবার বেলা সাড়ে ১২টায় দিনাজপুর প্রেসক্লাবের সামনে বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি(বাকশিস) দিনাজপুর শাখার ব্যানারে সমাবেশ ও বিক্ষোভ মিছিল কর্মসুচী পালিত হয়। প্রেসক্লাবের সন্মুখে সংগঠনের সভাপতি অধ্যক্ষ মো: মাহবুবুর রহমানের সভাাপতিত্বে অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন, আমাদের আন্দোলন সংগ্রামের মাধ্যমে চক্রান্তকারীদের ষড়যন্ত্র রুখে দিতে হবে।

তারা বলেন,আমরা এখনো করছি আশা করছি শিক্ষকদের ৫দফা প্রানের দাবী গুলোর বিষয়ে সঠিক সিদ্ধান্ত দেবেন শিক্ষাবান্ধব জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, । তারা বলেন,আমরা জানি অসম্ভবকে সম্ভব করতে পারেন আমাদের প্রধানমন্ত্রী তাই আমাদের ক্ষুদ্র আশা পুরন করে শিক্ষকদের ন্যায় সঙ্গত অধিকার ফিরিয়ে দেবেন।

শিক্ষক সমাবেশে বক্তব্য রাখেন বাকশিস দিনাজপুর শাখার সাধারন সম্পাদক মো: আতিকুর রহমান নিউ ,পাচঁবাড়ি কলেজের প্রভাষক ও বাকশিসের কোষাধ্যক্ষ মো: ইকবাল হোসেন,মো: রোস্তম আলী,এনামুল হক সরকার,অধ্যক্ষ মো: জালাল উদ্দীন,আখতারুজ্জামান চৌধুরী ও গোলাম মোস্তফা। সমাবেশ শেষে বৃষ্টিজনিত কারনে সংক্ষিপ্ত বিক্ষোভ মিছিল করে তারা।

উল্লেখ্য,বাকশিসের ৫ দফা দাবীর মধ্যে রয়েছে শিক্ষক-কর্মচারীদের বেতন থেকে অতিরিক্ত ৪% কর্তনের গেজেট প্রত্যাহার, শিক্ষক-কর্মচারীদের কল্যান ট্রাষ্ট ও অবসর সুবিধার পরিবর্তে পূর্ণাঙ্গ পেনশন সুবিধা চালু , অধ্যক্ষ-উপাক্ষ্যক্ষ,প্রধান শিক্ষক-সহকারী প্রধান শিক্ষক নিয়োগের নতুন নীতিমালা বাতিল করে পুরাতন নীতিমালা বহাল, নিয়োগ প্রাপ্ত অর্নাস-মার্স্টাস পর্যায়ের শিক্ষক এবং নন-এমপিও ভুক্ত শিক্ষক-কর্মচারীদের এমপিওভুক্তকরন,শিক্ষক-কর্মচারীদের সন্মানজনক বাড়িভাড়া,পূর্ণাঙ্গ উতসব ভাতা ও চিকিতসা ভাতা প্রদান করতে হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য