দিনাজপুর সংবাদাতাঃ নৌপরিবহন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, স্বামী বিবেকানন্দের যে বানী রয়েছে তা আমরা যদি মানি তাহলে সারা বিশ্বের মানুষের কল্যাণ বয়ে আনবে। যারা আমাদের সমাজে ধর্মের ভূল ব্যাখ্যা দিয়ে বিভেদ সৃষ্টি করতে চায় তাদের বিরুদ্ধে স্বোচ্চার হতে হবে। সব ধর্মই বলে মানবতার উপরে কোন ধর্ম নেই।

নিজেদেরকে শৃঙ্খলার মাধ্যে আবদ্ধ রাখতে ধর্মের কোন বিকল্প নাই। স্বামী বিবেকানন্দ বলেছেন, মানুষের আত্মবিশ্বাষই মানুষকে এগিয়ে নিয়ে যাবে। জঙ্গীদের কোন ধর্ম নেই। তারা কখনো ভালো মানুষ হতে পারে না। মানুষ হিসেবে স্বামী বিবেকানন্দকে জানতে হবে।

৪ মে শনিবার রামকৃষ্ণ আশ্রম ও মিশন দিনাজপুরের নাথ মন্দিরে বিবেকানন্দ শিক্ষা ও সংস্কৃতি পরিষদ দিনাজপুর এর আয়োজনে যুব সম্মেলন-২০১৯ এর উদ্বোধন করতে গিয়ে তিনি প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন।

বিবেকানন্দ শিক্ষা ও সংস্কৃতি পরিষদ দিনাজপুরের প্রধান পৃষ্ঠপোষক ও আশ্রমের অধ্যক্ষ স্বামী অমেয়াত্মানন্দ মহারাজ এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম, বিবেকানন্দ শিক্ষা ও সংস্কৃতি পরিষদ বাংলাদেশের সভাপতি অধ্যাপক ড. চন্দ্রনাথ পোদ্দার, পুলিশ সুপার সৈয়দ আবু সয়েম ও প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বকসী বাচ্চু। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি ড. মাসুদুল হক।

শুভেচ্ছা বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক ডালিম কুমার। ধন্যবাদ জ্ঞাপন করেন সংগঠনের উপদেষ্টা অজয় কুমার চ্যাটার্জী। সভায় অতিথিদের সম্মাননা ক্রেস্ট ও উত্তোরিও প্রদান করা হয়। স্বামী বিবেকানন্দের বাণী পাঠ করেন পলাশ রায়।

সঞ্চালকের দায়িত্ব পালন করেন হারুন-অর রশিদ। শেষে বিবেকানন্দ শিক্ষা ও সংস্কৃতিক পরিষদের শিল্পীরা মনোজ্ঞ ধর্মীয় সঙ্গীত পরিবেশন করে। নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি নির্মাণাধিন দূর্গা মন্ডপের অসমাপ্ত কাজ সমাপ্ত করার জন্য ৫ লক্ষ টাাকার অনুদান ঘোষনা করেন।

এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল, বিরল উপজেলা চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান বাবু, বিরল উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক রমা কান্ত রায় ও অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুশান্ত সরকার।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য