দিনাজপুর সংবাদাতাঃ পার্বতীপুর-কুড়িগ্রামের চিলমারী অভিমুখে ছেড়ে যাওয়া ৪২২নং ডাউন যাত্রীবাহী রমনা বাজার এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনে আগুন লাগার ঘটনায় সাড়ে ৬ঘন্টা ট্রেন চলাচল বন্ধ থাকে। আজ বৃহস্পতিবার ভোর রাতে এ ঘটনা ঘটে।

এসময় পার্বতীপুর-কুড়িগ্রাম, পার্বতীপুর-লালমনিরহাট, পার্বতীপুর-গাইবান্ধা- বগুড়া- সান্তাহার রেলরুটে ৪টি যাত্রীবাহি ট্রেন চলাচল বন্ধ থাকে। ইঞ্জিনে কর্মরত এলএম ও এ এলএম অগ্নি নির্বাপক যন্ত্র ব্যবহার করে আগুন নিয়ন্ত্রনে আনে। পরে পার্বতীপুর থেকে একটি ইঞ্জিন গিয়ে যাত্রীবাহি ট্রেনটি পার্বতীপুর রেলওয়ে স্টেশনে নিয়ে আসে। পরে টুলভ্যান সহ একটি ইঞ্জিন গিয়ে দগ্ধ হওয়া ইঞ্জিনকে পার্বতীপুরে নিয়ে আসে। সকাল সোয়া ৯টা থেকে পুনরায় ওই রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

রেলওয়ের পার্বতীপুর সুইস কেবিনে কর্মরত এস এম আব্দুর রাজ্জাক জানান, বৃহস্পতিবার রাত সাড়ে ৩টায় ৪২২ নং ডাউন যাত্রীবাহি ট্রেন পার্বতীপুর স্টেশন থেকে চিলমারী অভিমুখে চলে যায়। ট্রেনটি খোলাহাটি স্টেশনে পৌছানোর আগে ইঞ্জিনে আগুন লেগে বন্ধ হয়ে যায়।

এতে যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়ে। তিনি আরও জানান, ৯টা ১৫মিনিটে ৭৬৮ নং ডাউন আন্তঃ নগর দোলনচাঁপা ট্রেন, ৯টা ৪৫মিনিটে ৬৪ নং ডাউন বুড়িমারি লোকাল ট্রেন, সকাল ১১টায় রমনাবাজার এক্সপ্রেস ট্রেন পার্বতীপুর থেকে ছেড়ে যায়। অন্যদিকে, বদরগঞ্জ রেলওয়ে স্টেশনে আটকে পড়া ৬১নং কমিউটার ট্রেন সকাল ১০ টা ৪৫ মিনিটে পার্বতীপুর স্টেশনে পৌছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য