দিনাজপুর সংবাদাতাঃ বেসকারী শিক্ষক-কর্মচারীদের বেতন থেকে অতিরিক্ত ৪% কর্তনের প্রতিবাদসহ ৫ দফা দাবীতে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসুচী পালন করেছে বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি(বাকশিস) দিনাজপুর শাখার নেতৃবৃন্দসহ শিক্ষক-কর্মচারীরা।

বৃহস্পতিবার (২ মে) দিনাজপুর সদর উপজেলা পরিষদের সামনে বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি(বাকশিস) দিনাজপুর শাখার ব্যানারে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসুচী পালিত হয়।

এতে সংগঠনের সভাপতি অধ্যক্ষ মো: মাহবুবুর রহমানের সভাাপতিত্বে অনুষ্ঠিত সঙক্ষিপ্ত সমাবেশের বক্তৃতায় বক্তারা বলেন, ডিজিটাল বাংলাদেশের রুপকার মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমাদের প্রত্যাশা অনেক এরই অংশ হিসেবে আমাদের প্রানের দাবীগুলো জাতির জনকের কন্যা বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতেই ৫ দফা দাবীর সঠিক বাস্তবায়ন দেখতে চাই।

তারা বলেন,আমরা জানি অসম্ভবকে সম্ভব করতে পারেন আমাদের প্রধানমন্ত্রী তাই আমাদের ক্ষুদ্র আশা পুরন করে শিক্ষকদের ন্যায় সঙ্গত অধিকার ফিরিয়ে দেবেন।

অন্যানের মাঝে আরো বক্তব্য রাখেন,সাধারন সম্পাদক মো: আতিকুর রহমান নিউ ও আদর্শ কলেজের প্রভাষক মেহেরাব আলী,মহাদেব শর্মা,সাজ্জাদুল ইসলাম,মোর্শেদ জাহান,পাঁবাড়ি কলেজের প্রভাষক ইকবাল হাসান,মো: আমজাদ হোসেন,রোস্তম আলী ও এনামুল হক।

বাকশিসের ৫ দফা দাবীর মধ্যে রয়েছে শিক্ষক-কর্মচারীদের বেতন থেকে অতিরিক্ত ৪% কর্তনের গেজেট প্রত্যাহার, শিক্ষক-কর্মচারীদের কল্যান ট্রাষ্ট ও অবসর সুবিধার পরিবর্তে পূর্ণাঙ্গ পেনশন সুবিধা চালু , অধ্যক্ষ-উপাক্ষ্যক্ষ,প্রধান শিক্ষক-সহকারী প্রধান শিক্ষক নিয়োগের নতুন নীতিমালা বাতিল করে পুরাতন নীতিমালা বহাল, নিয়োগ প্রাপ্ত অর্নাস-মার্স্টাস পর্যায়ের শিক্ষক এবং নন-এমপিও ভুক্ত শিক্ষক-কর্মচারীদের এমপিওভুক্তকরন,শিক্ষক-কর্মচারীদের সন্মানজনক বাড়িভাড়া,পূর্ণাঙ্গ উতসব ভাতা ও চিকিতসা ভাতা প্রদান করতে হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য