দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর পার্বতীপুরে ৭ কোটি ৭০ লক্ষ টাকা ব্যয়ে ১৪ দশমিক ১১৮ কিলোমিটার কাচা রাস্তা পাকা করণের কাজ শুরু করা হয়েছে।

দিনাজপুর এলজিইডির নির্বাহী প্রকৌশলী মোঃ খলিলুর রহমান জানান, বৃহস্পতিবার দুপুর ১২টায় পার্বতীপুর উপজেলার দক্ষিণ হরিনামপুর থেকে হাবড়া পর্যন্ত ১৪ দশমিক ১১৮ কিলোমিটার কাচা রাস্তা পাকা করার কাজ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে পার্বতীপুর উপজেলা চেয়ারম্যান হাফিজুল ইসলাম প্রমানিক, ইউপি চেয়ারম্যান আবু তাহের, আওয়ামী লীগ নেতা রেজাউল করিমসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সূত্রটি জানায়, ১৪ দশমিক ১১৮ কিলোমিটার কাচা রাস্তা পাকা করার কাজ ৭টি প্যাকেজে নির্মানের জন্য গত এপ্রিল মাসে দরপত্র আহ্বান করা হয়। দরপত্র আহ্বানের মাধ্যমে ৭ জন ঠিকাদার নিয়োগ করে তাদেরকে কার্যাদেশ প্রদান করা হয়।

৭টি প্যাকেজের রাস্তা নির্মানে ১৯টি কালভার্ট কাম ব্রিজ নির্মান করা হবে। যুগোপযোগী টেকসই পদ্ধতিতে কাজটি নির্মানের জন্য ঠিকাদারদের সিডিউলে নির্দেশনা দেয়া হয়েছে। প্রথম পর্যায়ে কাচা রাস্তার নরম মাটি সরিয়ে ফেলে বালি এবং খোয়া দিয়ে কনসলিশনের কাজ সম্পন্ন করা হবে। এরপর ৬০ দিন ওই রাস্তায় জনসাধারণের চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হবে।

রাস্তার মাটি ও খোয়া মজবুত ভাবে বসে যাওয়ার পর কার্পেটিংয়ের কাজ করা হবে। আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে নির্মান কাজ সম্পন্ন করতে ঠিকাদারদের নির্দেশ দেয়া হয়েছে। নির্মান কাজে মোট ব্যয় নির্ধারণ করা হয় ৭ কোটি ৭০ লক্ষ টাকা।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য