গরমের সঙ্গে প্যাস্টেলের সম্পর্ক অবিচ্ছেদ্য। চড়া রোদে যখন আর সব কিছুই বেমানান লাগে, তখন হালকা প্যাস্টেল শেডের মেকআপই আপনাকে ভিড়ের মধ্যে আলাদা করে দেবে। এই উত্তপ্ত দিনে প্যাস্টেলকেই আপন করে নিয়েছেন তিনি।

গরমের দিনে শীতলতা ছড়াতে মেকআপ লুক চান?

মুখ
ক্লেনজ়িং-টোনিং-ময়শ্চারাইজ়িংয়ের বেসিক রুটিনের পর মুখে লাগান প্রাইমার। তাতে বেসটা তৈরি হয়ে যাবে। ত্বকের রঙের সঙ্গে মানানসই ফাউন্ডেশন লাগিয়ে নিন। মুখে দাগছোপ থাকলে কনসিলার দিয়ে ঢেকে নিতে হবে। লুজ় ট্রান্সলুসেন্ট পাউডার দিয়ে বেসটা সেট করে নিন।

চোখ
ভুরুর হাড়ের নিচে হালকা গ্লিটার আইশ্যাডো ডাস্ট করে নিন। ল্যাশ কার্লার দিয়ে চোখের পল্লব কার্ল করে মাসকারা পরুন হাত খুলে। চোখের উপরের পাতায় সরু করে কালো লাইনার পরুন। চোখের নিচের পাতায় ভিতরদিকে সরু করে সাদা লাইনার লাগান, তার উপরে একদম পল্লব ঘেঁষে পরুন কালো কাজল। সাদা আর কালোর সহাবস্থানে চোখ উজ্জ্বল আর বড়ো দেখাবে।

ঠোঁট
প্রথমে ঠোঁট স্ক্রাব করে ডেড সেল তুলে দিন। তারপর হাইড্রেটিং লিপ বাম লাগান। তার উপরে লাগান লিপ প্রাইমার। এতে লিপস্টিকের রং দীর্ঘস্থায়ী হবে। ময়শ্চারাইজ়ার দেওয়া প্যাস্টেল গোলাপি লিপস্টিক পরুন ঠোঁটে।

গাল
খুব হালকা গোলাপি একটা ব্লাশ পরুন। এই লুকটাই পেতে হলে পিচ অথবা প্যাস্টেল গোলাপি ব্লাশ বড়ো গোল ব্রাশ দিয়ে গালে লাগিয়ে নিন।
-ফেমিনা

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য