দিনাজপুর সংবাদাতাঃ উন্নত রাষ্ট্র ও জাতি গঠন, বিভিন্ন ক্ষেত্রে সরকারের অর্জিত সফলতা ও উন্নয়ন ভাবনা, টেকসই উন্নয়ন লক্ষ্যসমূহ (এসডিজি), ভিশন: ২০২১ ও ২০৪১ এর লক্ষ্য ও অর্জনসমূহ, মাদক, সন্ত্রাস, গুজব, জঙ্গিবাদ ইত্যাদি প্রতিরোধ বিষয়ে জনগণকে উদ্বুদ্ধ ও সম্পৃক্তকরণের লক্ষ্যে প্রচার কার্যক্রম বাস্তবায়নের আওতায় জেলা তথ্য অফিস, দিনাজপুর অদ্য ২৫/০৪/২০১৯ খ্রি. তারিখ পার্বতীপুর উপজেলার ৪ নং পলাশবাড়ী ইউনিয়ন পরিষদ চত্বরে আলোচনা সভা, চলচ্চিত্র প্রদর্শন ও সঙ্গীতানুষ্ঠান -এর আয়োজন করে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সহকারী তথ্য অফিসার মো. সোহেল মিয়া। পলাশবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: মোফাখখারুল ইসলাম’র সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বতীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: হাফিজুল ইসলাম প্রামাণিক। আরো উপস্থিত ছিলেন ইউপি সদস্য মো: হাবিবুর রহমান, স্থানীয় আওয়ামী লীগ নেতা মো: মাহবুবার রহমান প্রমূখ।

সমাবেশে প্রধান অতিথি বলেন, সরকারের সাফল্যসহ নারীর উন্নয়নের জন্য বাংলাদেশ বিশে^র কাছে এখন একটি রোল মডেল। মাননীয় প্রধানমন্ত্রীর ১০ টি বিশেষ উদ্যোগ বাস্তবায়নে মাননীয় প্রধানমন্ত্রী বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছেন তা প্রশংসার দাবিদার। তাঁর গৃহীত কর্মসূচির অনেক কাজ বাস্তবায়িত হয়েছে। তার মধ্যে অন্যতম বিদ্যুতের নিরবিচ্ছিন্ন সেবা। কর্মসুচি সফলভাবে বাস্তবায়নে নারী-পুরুষ নির্বিশেষে সকলকে এগিয়ে আসতে হবে।

পুরুষ ও মহিলা সমানভাবে কাজ করলে দেশের উন্নয়ন দ্রুত হয়। সরকার সকল নাগরিকের উন্নয়নে সচেষ্ট। সরকারের সাফল্য ধরে রাখতে হলে সমাজ থেকে মাদক, জঙ্গিবাদ, যৌতুক, বাল্য বিবাহ প্রতিরোধ করার ওপর বক্তারা জোর দাবী তোলেন। এজন্য জনসচেতনতার বিকল্প নেই। তাই, পুরুষের সাথে মহিলাদের আরো বেশি অগ্রণী ভূমিকা রাখার কথা বলেন।

আলোচনা সভার সভাপতি মাননীয় প্রধানমন্ত্রী “শেখ হাসিনা’র ১০ টি বিশেষ উদ্যোগ ব্রান্ডিং” বিষয়ে বিস্তারিত বক্তব্য তুলে ধরে বলেন, বর্তমান সরকার বাংলাদেশকে ২০২১ সালে একটি মধ্যম ও ২০৪১ সালে উন্নত দেশে পরিণত করার জন্য বিভিন্ন কর্মসুচি হাতে নিয়েছেন। “১০ টি বিশেষ উদ্যোগ” তারই একটি অন্যতম কর্মসূচি। এ কর্মসূচি সফল হলে বাংলাদেশের জনগণের জীবনযাত্রার মান বেড়ে যাবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য