ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ জাওয়াদ জারিফ বলেছেন, মার্কিন সরকারের কিছু যুদ্ধবাজ নেতা এবং মধ্যপ্রাচ্যে তাদের মিত্রদেশগুলো ওয়াশিংটন ও তেহরানের মধ্যে উত্তেজনা বাড়ানোর চেষ্টায় লিপ্ত রয়েছে।

মার্কিন সংবাদ মাধ্যম ফক্স নিউজকে দেয়া এক সাক্ষাৎাকরে পররাষ্ট্রমন্ত্রী জারিফ আমেরিকাকে ইরানের সঙ্গে সংঘাতে জড়িয়ে ফেলার চেষ্টার জন্য মার্কিন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টনের পাশাপাশি ইহুদিবাদী ইসরাইল, সৌদি আরব এবং আরব আমিরাতকে অভিযুক্ত করেন। এ দলটি ইরানের সরকার ব্যবস্থায় কোনো পরিবর্তন আনার চেষ্টা করছে কিনা এ বিষয়ে জারিফকে প্রশ্ন করা হলে জবাবে তিনি বলেন, অন্তত পক্ষে, অন্তত পক্ষে।

জারিফ বলেন, তারা আমেরিকাকে সংঘাতের দিকে ঠেলে দেয়ার চেষ্টা করছে। তবে আমি বিশ্বাস করি না যে প্রেসিডেন্ট ট্রাম্প এমনটি চান। আমি বিশ্বাস করি প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার নির্বাচনী প্রচারভিযানে আমেরিকাকে নতুন একটি যুদ্ধে জড়িয়ে না ফেলার বিষয়ে প্রতিশ্রুতি ব্যক্ত করেছিলেন। পররাষ্ট্রমন্ত্রী জারিফ বলেন, আমি বিশ্বাস করি ইরানের ওপর সর্বোচ্চ চাপ প্রয়োগের নীতি অবলম্বন করে ইরানি জাতিকে নতজানু স্বীকারে বাধ্য করার যে চেষ্টা ট্রাম্প করছেন তা ব্যর্থ হবে।
-পার্সটুডে

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য