আজিজুল ইসলাম বারী,লালমনিরহাটঃ রংপুর-কুড়িগ্রাম মহাসড়কের তিস্তা বাজার থেকে বড়বাড়ি সেলিমনগর পর্যন্ত মহাসড়কের দুইপাশে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করেছে লালমনিরহাট সড়ক ও জনপথ বিভাগ।

বৃহস্পতিবার(২৫ এপ্রিল) সকাল থেকে দিনভর সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের উপ সচিব মাহবুবুর রহমান ফারুকীর নেতৃত্বে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

সড়ক ও জনপথ বিভাগের কমর্কতারা জানান, রংপুর কুড়িগ্রাম মহাসড়কের তিস্তা বাজার থেকে বড়বাড়ি সেলিমনগর প্রায় সাড়ে ১৭ কিলোমিটার রাস্তার দুইপাশে অসংখ্য অবৈধ স্থাপনা গড়ে উঠেছে। এসব অবৈধ স্থাপনাকে সরিয়ে নিতে বলা হলেও তা নেয়া হয়নি।

পরে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রনালয়ের উপ সচিব মাহবুবুর রহমান ফারুকীর নেতৃত্বে উচ্ছেদ অভিযান শুরু করে লালমনিরহাট সড়ক ও জনপথ বিভাগ। প্রথম দিন সদর উপজেলার তিস্তা বাজার থেকে এ উচ্ছেদ অভিযান শুরু হয়।

প্রথম দিনেই সদর উপজেলার গোকুন্ডা ইউনিয়ন আওয়ামী লীগ ও বিএনপির দলীয় কার্যালয়সহ প্রায় তিনশত স্থাপনা ভেঙে গুড়িয়ে দেয়া হয়। অভিযান চলবে কুড়িগ্রাম জেলার সীমান্ত এলাকা লালমনিরহাটের সেলিমনগর পর্যন্ত।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের উপ সচিব মাহবুবুর রহমান ফারুকী সাংবাদিকদের জানান, মহাসড়ক নিরাপদ করতে অবৈধ স্থাপনাগুলো উচ্ছেদ করা হচ্ছে। শুধুমাত্র ধর্মীয় প্রতিষ্ঠানগুলো ভেঙে দেয়া হয়নি। তাদেরকে দ্রুত স্থানান্তর করতে বলা হয়েছে। এটি চলমান প্রক্রিয়ার অংশ হিসেবে আপাতত লালমনিরহাট অংশে শুরু করা হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য