দিনাজপুর সংবাদাতাঃ নবগঠিত বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি(বাকশিস) দিনাজপুর জেলা শাখার ত্রি-বার্ষিক কার্য্যনিবার্হী পরিষদের পরিচিতি সভা-২০১৯ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে বাকশিস জেলা কার্য্যনিবার্হী পরিষদ দিনাজপুরের নবগঠিত কমিটির সভাপতি মো: মাহবুবুর রহমানের সভাপতিত্বে কার্য্যনিবার্হী পরিষদের পরিচিতি সভা-২০১৯ অনুষ্ঠিত হয়েছে। সভায় বিভিন্ন উপজেলা হতে আগত নিবার্হী পরিষদের সদস্য এবং সাধারন সদস্যরা সংগঠনের স্বার্থ এবং উন্নয়নের জন্যে করণীয় বিষয় তুলে ধরে বক্তব্য উপস্থাপন করেন।

সভার শুরুতে স্বাগত বক্তব্যে সংগঠনের সভাপতি মাহবুবুর রহমান বলেন,আমরা শিক্ষকদের কল্যানের জন্যে কাজ করতে চাই এজন্যে প্রয়োজন সকলের সর্বাত্বক সহযোগীতা। শিক্ষকরা পাশে থাকলে যে কোন আন্দোলন সংগ্রাম অবশ্যই সফলতার মুখ দেখবে, তাই আসুন আমরা দ্বিধাদ্বন্ধ ভুলে কাঁেধ কাধঁ মিলিয়ে সংঠনের উন্নয়ন করি।

সাধারন সম্পাদক আতিকুর রহমান নিউ বলেন,কলেজ শিক্ষকদের প্রাণের এ সংগঠনের সাথে জড়িত শিক্ষকদের নানান সমস্যার সমাধান আনতে হলে অবশ্যই সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তিনি বলেন, গত ২৯ মার্চ ২০১৯ সংগঠনের সম্মেলন অনুষ্ঠিত হয়, কেন্দ্রীয় কমিটির সভাপতি অধ্যক্ষ আসাদুল হক ও সাধারন সম্পাদক এর সমর্থনে আমরা সকলের মতামতের ভিক্তিতে বাকশিসের একটি শক্তিশালী দিনাজপুর জেলা কমিটি ঘোষনা করা হয়েছে।

তিনি আরো বলেন, শিক্ষকদের স্বার্থে কাজ করার লক্ষে দ্বিধাদন্ধ ভুলে সেখানে বিগত কমিটির অনেক সদস্যকেই রাখাা হয়েছে অথচ কেউ কেউ আমাদের ঘোষিত কমিটির বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন এবং মিথ্যাচার করেছেন। বাকশিস দিনাজপুর শাখার সাধারন সম্পাদক হিসেবে তাদের এহেন কর্মকান্ডের তীব্র নিন্দা জ্ঞাপন করে বলছি আসুন নিজের স্বার্থে নয় সংগঠন এবং সদস্যদের উন্নয়নের সাথে থাকি।

শিক্ষকদের কোন গ্রুপিং কিংবা দলাদলি নয় ঐক্যবদ্ধ থাকলে প্রতিবন্ধকতা সৃষ্টিকারীরা কখনোই সফলতার মুখ দেখবেনা বলে তিনি দৃঢ়ভাবে বিশ্বাস করেন। যারা পেশাজীবি এই সংগঠনের উন্নয়নকে বাধাগ্রস্থ এবং বির্তকিত করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে তাদের সাংগঠনিক ভাবে প্রতিহত করার আহবান জানান। সংগঠনের পরিচিত সভায় আগামী দিনের করণীয় কর্মকান্ডের ব্যাপারে আলোচনা করে বেশ কয়েকটি সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে।

কার্য্যনিবার্হী পরিষদের পরিচিতি সভার মঞ্চে উপস্থিত ছিলেন বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি(বাকশিস)দিনাজপুর শাখা‘র সহ-সভাপতি যথাক্রমে সুলতান সালাহদ্দীন ও মোছা: আঞ্জুমান আরা বেগম,দপ্তর সম্পাদক মো: ফেরদৌস আলী,সদস্য মো: হাফিজুল ইসলাম। এছাড়াও কমিটি এবং কমিটির বাহিরের অর্ধশতাধিক নেতাকর্মী পরিচিতি সভার মুক্ত আলোচনা অংশ নেয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য