দিনাজপুর সংবাদাতাঃ ২৪ এপ্রিল বুধবার দিনাজপুর জেলা পুষ্টি সমন্বয় কমিটির সহযোগিতায় সিভিল সার্জন কার্যালয় আয়োজনে ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে জাতীয় পুষ্টি সপ্তাহ-২০১৯ পালনের ২য় দিনে মাতৃ পুষ্টি ও ব্রেস্ট ফিডিং এবং শিশু পুষ্টি বিষয়ক কাউন্সিলিং কর্মসূচীর উদ্বোধন করা হয়।

উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ আহাদ আলী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুস।

শুভেচ্ছা বক্তব্য রাখেন ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোঃ নাজমুল ইসলাম ও আরএমও ডাঃ মোঃ পারভেজ সোহেল রানা। শিশুদের পুষ্টিগত মান বৃদ্ধির উপরে মাদের সচেতনতামূলক বক্তব্য রাখেন বিশিষ্ট শিশু চিকিৎসক ডাঃ মশিউর রহমান।

এবারের প্রতিপাদ্য বিষয় “খাদ্যের কথা ভাবলে পুষ্টির কথাও ভাবুন” এই শ্লোগানকে সামনে রেখে বক্তারা বলেন সব খাদ্যই কিন্তু পুষ্টি যুক্ত খাদ্য নয়। পুষ্টি যুক্ত খাওয়ার আপনার শিশুকে খাওয়াতে পারলে তাদের মেধা এবং দেহের বিকাশ ঘটবে।

একজন মাকে সঠিকভাবে পুষ্টিযুক্ত খাদ্য খাওয়াতে পারলে তিনি একজন সুস্থ্য স্বাস্থ্যবান নাগরিক জন্ম দেবে। সেই হয়তো একদিন দেশের রাষ্ট্র পরিচালনার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য