মো:জাকির হোসেন সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি॥ সৈয়দপুরে মহাসড়ক ও আঞ্চলিক সড়কে ইজি বাইক, ব্যাটারি চালিত অটো রিক্সা, নসিমন, করিমন, ভটভটি, পাগলু ইত্যাদি অবৈধ যানবাহন চলাচল সরকারিভাবে নিষিদ্ধ থাকলেও নীলফামারী জেলায় বিশেষ করে সৈয়দপুরে এগুলো চলছে দেদারছে। সরকারি আইন অমান্য করে এগুলো মহাসড়ক ও আঞ্চলিক সড়কে চলাচল করে আসলেও প্রশাসনের পক্ষ থেকে কোন প্রকার পদক্ষেপ নেয়া হচ্ছে না।

এ সকল অবৈধ যানবাহন চলাচলের ফলে পরিবহন শিল্প ধ্বংসের দ্বারপ্রান্তে এসেছে। সরকারি নিষেধাজ্ঞা কার্যকর করতে মালিক শ্রমিক ঐক্য পরিষদ এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।

২৪ এপ্রিল নীলফামারী জেলা বাস মিনিবাস শ্রমিক ইউনিয়ন প্রধান কার্যালয় সৈয়দপুর কেন্দ্রীয় বাসটার্মিনালে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান পবিহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের আহ্বায়ক আখতার হোসেন বাদল।

এতে অংশ নেয় নীলফামারী জেলা ট্রাক ট্যাংলরি মালিক সমিতি, জেলা বাস মিনিবাস মালিক সমিতি, নীলফামারী জেলা বাস মিনিবাস মালিক গ্রুপ, নীলফামারী জেলা মাইক্রোবাস-পিকআপ কার মালিক সমিতি, সড়ক পরিবহন মালিক গ্রুপ, নীলফামারী জেলা বাস মিনিবাস শ্রমিক ইউনিয়ন ও নীলফামারী জেলা ট্রাক ট্যাংলরি শ্রমিক ইউনিয়ন।

তাদের দাবি পরিবহন শিল্পকে বাচিয়ে রাখতে হলে মহা সড়ক ও আঞ্চলিক সড়কে সরকারি ভাবে নিষিদ্ধ অবৈধ যানবাহন চলাচল বন্ধ করতে হবে। এ দাবি মেনে নেয়া না হলে আগামী ২৬ এপ্রিল নীলফামারী জেলার সকল উপজেলায় বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে।

এর পরও কোন ব্যবস্থা গ্রহণ না হলে আগামী ২৮ এপ্রিল বড় ধরনের কর্মসূচি পালন করা হবে। ঢেলাপীর বাজারে অবৈধ ইজিবাইক চলাচলের প্রতিরোধে পূর্বের ন্যায় চেকপোস্ট স্থাপন করতে হবে। নরসিংদী থেকে জলঢাকা ভায়া ডোমার দেবীগঞ্জ ডিমলা রুটে নতুন ভাবে বিআরটিসির বাস চলাচল বন্ধসহ আরটিসির অনুমোদন ছাড়া নতুন কোন বিআরটিসির গাড়ি চলাচল করতে যাতে না পারে সে বিষয়ে ব্যবস্থা নেয়ার জন্য জেলা প্রশাসকের দৃষ্টি কামনা করা হয়েছে।

দিনাজপুরের চাম্পাতলি ও রংপুরের তারাগঞ্জ বালাবাড়ী এবং রংপুর সদরে কাগজপত্র চেকিং এর নামে শ্রমিকদের পুলিশি হয়রানি নির্যাতন বন্ধ করতে হবে। এছাড়াও বক্তব্য বলেন জেলা মটর মালিক সমিতির সভাপতি শাহনেওয়াজ হোসেন শানু, জেলা মটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আলতাফ হোসেন, সাংগঠনিক সম্পাদক মমতাজ আলী, দপ্তর সম্পাদক এফাজ উদ্দিন সরকার, অর্থ সম্পাদক মনছুর আলী, প্রচার সম্পাদক আব্দুল জলিল, মাইক্রোবাস পিকআপ কার সৈয়দপুর উপ কমিটির সম্পাদক মানিক মিয়াসহ অনেকে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য