আনোয়ার হোসেন, রাণীশংকৈল (ঠাকুরগাও) থেকেঃ রাণীশংকৈল উপজেলার নেকমরদ হাটে গরু ছাগলের ক্রয় বিক্রয়ে অতিরিক্ত টোল আদায়ের দায়ে ভ্রাম্যমান আদালতে জরিমানা করেছেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট সোহাগ চন্দ্র সাহা। অতিরিক্ত টোল আদায়ের ব্যাপারে হাট ইজারাদারের ভুল স্বীকার।

সরেজমিন তথ্যমতে, ২১ এপ্রিল রবিবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমী আফরিদা এবং সহকারী কমিশনার (ভূমি) সোহাগ চন্দ্র সাহা নেকমরদ হাটে যান। হাটে গরু ছাগল কেনা বেচার ব্যাপারে সরকার কর্তৃক নির্ধারিত টোলের চেয়ে অতিরিক্ত টোল আদায় না করার ব্যাপারে নির্দেশনা দিয়ে আসেন। কিন্তু আদেশ অমান্য করে গরু প্রতি ২৭০ টাকা এবং ছাগল প্রতি ১৩০ টাকা করে বাধ্যতামূলকভাবে আদায় করা হয়।

বিষয়টি জানতে পেরে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সোহাগ চন্দ্র সাহা সরেজমিনে গিয়ে আদেশ অমান্যের সত্যতা পান। অতিরিক্ত টোল আদায়ের অপরাধে হাট বন্দবস্তকারীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

নেকমরদ হাট বন্দোবস্তকারী তোজাম্মেল হক সরকার কর্তৃক নির্ধারিত টোল গরু প্রতি ২৩০ টাকার বদলে ২৭০ টাকা এবং ছাগল প্রতি ৯০ টাকার বদলে ১৩০ টাকা আদায়ের ব্যাপারে ভুল স্বীকার করে বলেন এটা আর এমনটি হবে না।

এ ব্যাপারে নির্বাহী ম্যাজিষ্ট্রেট সোহাগ চন্দ্র সাহা নিশ্চিত করে বলেন, সরকার কর্তৃক নির্ধারিত টোলের থেকে বেশি টাকা আদায়ের অপরাধে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য