মাসুদ রানা পলক, ঠাকুরগাঁওঃ আগামী ২৩ থেকে ২৯ এপ্রিল-২০১৯ পর্যন্ত জাতীয় পুষ্টি সপ্তাহ পালন করা হবে।

সপ্তাহ পালন উপলক্ষে আজ (রবিবার) দুপুরে সির্ভিল সার্জন সভাকক্ষ, ঠাকুরগাঁওয়ে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়।

মতবিনিময় সভায় সিভিল সার্জন ডাঃআবু মোঃ খয়রুল কবির বলেন, স্বাস্থ্যসেবার গুণগতমান উন্নয়ন ও সেবা প্রদানকারীদের আচরণ রোগীবান্ধব করতে সরকার সেবা সপ্তাহ পালনের উদ্যোগ নিয়েছে। সরকারি-বেসরকারি স্বাস্থ্যসেবা কেন্দ্রসমূহ এ সপ্তাহ পালন উপলক্ষে বিশেষ সেবা প্রদান করবে।

এসময়ে স্বাস্থ্যসেবা ব্যবস্থাপনায় সরকারের সাফল্য ও পুষ্টি ব্যবস্থাপনা নিয়ে শহরের বিভিন্ন স্থানে তথ্যচিত্র প্রদর্শন করা হবে। হতদরিদ্র মানুষের কাছে স্বাস্থ্যসেবা পৌঁছে দেয়া, সেবার মান বৃদ্ধি করা ও সেবা গ্রহণকারীদের আস্থা অর্জনে এ সপ্তাহ বিশেষ অবদান রাখবে।

জাতীয় স্বাস্থ্যসেবা সপ্তাহ পালনে ঠাকুরগাঁওয়ে গৃহীত কর্মসূচির মধ্যে রয়েছে- ২৩ এপ্রিল সকাল ১০টায় র ্যালী ।রেলিটি ঠাকুরগাঁও সিভিল সার্জন চত্তর হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে যথাস্থানে শেষ হবে। এবং সকাল ১১টায় সিভিল সার্জন সম্মেলনকক্ষে স্বাস্থ্য সচেতনতা, পুষ্টি ও খাদ্য বিষয়ক আলোচনা অনুষ্ঠান।

২৪ এপ্রিল সকাল ১০টায় মাতৃ পুষ্টি বিষয়ে কাউন্স‌েলিং সেসন সদর হাসপাতাল গাইনি ওয়ার্ড ও শিশু ওয়ার্ডে। ২৪থেকে ২৯ তারিখ পর্যন্ত বিভিন্ন কর্মসুচির আয়োজন করা হয়েছে।

২৯ এপ্রিল সকাল ৯ থেকে শুরু করে দুপুর দুইটা পর্যন্ত বিভিন্ন পুষ্টি বিষয়ক কর্মসূচি আলোচনা সভা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে জাতীয় পুষ্টি সপ্তাহের সমাপনী অনুষ্ঠান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য