গরম পড়তে শুরু করে দিয়েছে। যদিও রোজই সন্ধের মুখটায় বেশ এক পশলা ঝড়বৃষ্টি হয়ে ঠান্ডা করে দিচ্ছে চারপাশ, কিন্তু বাকি দিনটার পুরোটাই চড়া রোদ আর গরমের দাপট। এই সময়টা সারাদিন তরতাজা থাকাটাই একটা বিরাট চ্যালেঞ্জ। এমনভাবে মেকআপ করতে হবে যাতে কোনওমতেই চড়া না দেখায় আবার একেবারে সাদামাটাও না হয়ে যায়।  ত্বকের স্বাভাবিক সতেজ দীপ্তি, ঝলমলে চুল আর পরিমিত মেকআপে যেন ঝলমল দেখায়!

গরমের প্যাচপেচে দিনগুলোয় যদি চনমনে তরতাজা থাকতে চান, তা হলে বিশেষ কাঠখড় পোড়ানোর দরকার নেই। মনে রাখবেন এই সময়টায় আপনি যত বেশি স্বাভাবিক থাকতে পারবেন, ততই আপনাকে সতেজ দেখাবে। আপনার সুবিধের জন্য লুক ডিকোড করে কিছু টিপস দেওয়া হলো।

চুল
স্ট্রেট হেয়ার সব সময়ই ফ্যাশনেবল, কিন্তু একদম টানটান সোজা চুলের মধ্যে একটা কৃত্রিমতাও রয়েছে। আপনার যদি সোজা চুল পছন্দ না হয়, তা হলে চুলের নিচের দিকটা স্ক্রাঞ্চ করে নিতে পারেন। লেয়ার করে কাটা চুলের মাঝখানে সিঁথি করে, তলার দিকটা সুন্দর কার্লড ওয়েভ করে ফেলে রেখেুন। এভাবে চুল সেট করলে দেখতেও স্বাভাবিক লাগে।

মুখ
মেকআপ একেবারে করেন না। স্বাভাবিক উজ্জ্বল ত্বকে দারুণ ফ্রেশ দেখাবে। তবে নিখুঁতভাবে ভুরু থ্রেডিংও করানিন। একটু মোটা ভুরুতে ধরা পড়ে ন্যাচারাল লুক। চোখের উপরের পাতায় মোটা করে আইলাইনার পরে উইং করে দিয়ে বাইরের দিকে, নিচের পাতায় ছুঁইয়েছেন কাজল দিন। কপালে ছোট্ট কালো টিপে দারুণ মিষ্টি দেখাবে।

ঠোঁট
ইংলিশ রোজ় পিঙ্ক লিপস্টিকটি খুব ডেলিকেট, ফেমিনিন। মোমপালিশ ত্বকে চমৎকার মানায় এই শেডটি। গরমের দুপুরে বা বিকেলে একপশলা তরতাজাভাব চারপাশে ছড়িয়ে দিতে এটুকু মেকআপই তো যথেষ্ট!

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য