দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরে জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ ২০১৯ উপলক্ষে সচেতন নাগরিক কমিটির (সনাক) সাথে ২৫০ শয্যাবিশিষ্ট দিনাজপুর জেনারেল হাতসপাতাল ও সিভিল সার্জন অফিসের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকাল ১১টায় দিনাজপুর জেনারেল হাতসপাতালের হল রুমে সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুস’র সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডা. মো. আহাদ আলী।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেনারেল হাসপাতালের শিশু বিভাগের সিনিয়র কনসাল্টেন্ট ডা. মো. রইস উদ্দীন আহম্মেদ, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আরজ উল্লাহ, জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মো. পারভেজ সোহেল রানা, বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মো. শফিকুল ইসলাম, সনাক সদস্য লায়লা চৌধুরী, তারিকুজ্জামান তারেক, স্বজন সদস্য আহসান হাবিব ও অনুষ্ঠান সঞ্চালনা করেন সচেতন নাগরিক কমিটির (সনাক) দিনাজপুরের এরিয়া ম্যানেজার মো. আব্দুল হান্নান।

এছাড়া জেনারেল হাসপাতালে ভর্তি কয়েকজন রোগির স্বজন তাদের বিভিন্ন সমস্যা তুলে ধরে বক্তব্য রাখেন।

প্রধান অতিথির বক্তব্যে জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডা. মো. আহাদ আলী বলেন, যেসব রোগির ওষুধ কেনার মত সামর্থ নেই তাদেরকে হাসপাতালের পক্ষ থেকে বিনামূল্যে ওষুধের ব্যবস্থা করে দেয়া হবে। কোন রোগির যেন কোন ধরনের কষ্ট ও বিড়ম্বনা না হয় সেদিকে লক্ষ্য রাখা হবে। তিনি বলেন, আমরা সীমিত লোকবল দিয়ে সাধ্যানুযায়ী স্বাস্থ্যসেবা দিয়ে যাচ্ছি। পর্যায়ক্রমে অন্যান্য সব সমস্যা দ্রুত সমাধান করা হবে।

হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মো. পারভেজ সোহেল রানা বলেন, হাসপাতালে ভর্তি রোগিদের সাথে চিকিৎসক, নার্সসহ অন্যান্য সবার গভীর সম্পর্ক গড়ে তুলতে হবে। হাসপাতাল পরিষ্কার-পরিচ্ছন্নতার ব্যাপারে সবাইকে আরো বেশী যতœবান হতে হবে। হাসপাতাল কর্তৃপক্ষের বিভিন্ন সমস্যা ও ভুলত্রুটি ধরিয়ে দেয়ার জন্য সনাককে ধন্যবাদ জানান তিনি।

সভায় অন্যান্য বক্তারা নিজ নিজ অবস্থান থেকে দায়িত্ব পালনের পাশাপাশি সবাইকে সচেতন হওয়ার আহবান জানান।

উল্লেখ্য, “স্বাস্থ্য সেবা অধিকার, শেখ হাসিনার অঙ্গীকার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে গত ১৬ এপ্রিল থেকে ২০ পর্যন্ত দিনাজপুরে জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ ২০১৯ পালন করা হবে। ২০ এপ্রিল সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ ২০১৯ সমাপ্ত হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য