দিনাজপুরঃ দিনাজপুরে জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ ২০১৯ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিহ হয়েছে। “স্বাস্থ্য সেবা অধিকার, শেখ হাসিনার অঙ্গীকার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২৫০ শয্যাবিশিষ্ট দিনাজপুর জেনারেল হাতসপাতাল, সিভিল সার্জন অফিস ও পরিবার পরিকল্পনা বিভাগ এই র‌্যালি ও আলোচনা সভার আযোজন করে।

বুধবার (১৭ এপ্রিল) সকাল সাড়ে ৯টায় দিনাজপুর সিভিল সার্জন কার্যালয়ের সামনে থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় সিভিল সার্জন কার্যালয়ের সামনে এসে শেষ হয়। বর্ণাঢ্য র‌্যালির আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ হুইপ ইকবালুর রহিম এমপি।

র‌্যালিতে জেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. বজলুল হক, দিনাজপুর জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডা. মো. আহাদ আলী, সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুস, জেনারেল হাসপাতালের শিশু বিভাগের জুনিয়র কনসাল্টেন্ট ডা. মো. মশিউর রহমান, আবাসিক মেডিকেল অফিসার ডা. মো. পারভেজ সোহেল রানাসহ দিনাজপুর স্বাস্থ্য বিভাগের অন্যান্য কর্মকর্তা-কর্মচারী ও নার্সিং ইনস্টিটিউটের শিক্ষার্র্থীরা অংশগ্রহণ করেন।

কাহারোলঃ দিনাজপুরের কাহারোল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে ১৭ এপ্রিল বুধবার সকাল ১০ টায় জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ উপলক্ষ্যে এক বর্ণাঢ্য র‌্যালী। র‌্যালী উপজেলা পরিষদ চত্বর হতে বের হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে শেষ হয়।

র‌্যালীতে নেতৃত্ব দেন, কাহারোল উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মামুনুর রশীদ চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাসিম আহমেদ ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ শফিউল আজম।

র‌্যালীতে হাসপাতালের সকল কর্মকর্তা-কর্মচারী ও সচেতন মহল অংশ গ্রহণ করেন। র‌্যালী শেষে হাসপাতাল হল রুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বক্তব্য রাখেন, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ শফিউল আজম। এসময় স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

বোচাগঞ্জঃ “সেবা নিন সুস্থ্য থাকুন” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ১৬ এপ্রিল থেকে ২০ এপ্রিল জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ ২০১৯ পালন উপলক্ষে আজ ১৭ এপ্রিল বুধবার সকালে দিনাজপুরের বোচাগঞ্জে র‌্যালী র‌্যালী ও আলোচনা সভা করেছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ। সকাল ১০টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হতে একটি বর্ণাঢ্য র‌্যালী সেতাবগঞ্জ পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ অফিসার ডাঃ হেমন্ত কুমার রায় এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফকরুল হাসান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর আরএমও মোছাঃ আনঞ্জুমান আরা খানম, গাইনী কন্সালটেন্ট ডাঃ শামীমা আরজু, ম্যাডিক্যাল অফিসার ডাঃ মারুফ মোর্শেদ প্রমুখ। এসময় উপজেলা প্রশাসনের সকল সরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধি এবং সাংবাদিক সহ এলাকার সুধীজন উপস্থিত ছিলেন।

ঘোড়াঘাটঃ “স্বাস্থ্য সেবা অধিকার, শেখ হাসিনার অঙ্গীকার ” এ প্রতিপাদ্য নিয়ে দিনাজপুরের ঘোড়াঘাটে জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ ২০১৯ উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে বুধবার সকাল ১০ টায় ঘোড়াঘাট স্বাস্থ্য ও প.প. অফিস আয়োজনে ঘোড়াঘাট উপজেলা নির্বাহী অফিসার ওয়াহিদা খানম এবং উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডাঃ নূর নেওয়াজের নেতৃত্বে বর্ণাঢ্য র‍্যালি প্রদক্ষিণ শেষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে বক্তব্য দেন, উপজেলা নির্বাহী অফিসার ওয়াহিদা খানম, উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডাঃ নূর নেওয়াজ, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার অতুল রায়, ডাঃ পার্থ জ্বিম সরকার, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আজাহারুল ইসলাম বাবু। মনোরঞ্জন মোহন্ত ঘোড়াঘাট, দিনাজপুর।

 

 

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য