বিরল (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের বিরলে ১১ নং পলাশবাড়ী ইউনিয়নের ফরমানপুর গ্রামের মৃত আজির উদ্দীনের পুত্র জর্জিজ আলী দীর্ঘ ১০০ বছরের পুরাতন ৪ মৌজার হাজার হাজার লোক জনদের যাতায়াতের রাস্তা বন্ধ করে আরসিসি পিলার দিয়ে বাড়ী কাজ শুরু করায় ফুসে উঠেছে এলাকার লোক জন। যে কোন মুহুর্ত্তে ঘটে যেতে পারে রক্ত ক্ষয়ী সংঘর্ষ।

বিষটি ইতি মধ্যে বিরল উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম রওশন কবীরের কাছে স্থানীয় লোকজন অভিযোগ করলে নির্বাহী কর্মকর্তা তাৎক্ষনিক অত্র ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল শুকুর ও ইউনিয়ন ভুমি অফিসার আব্দুস সাদেক ঘটনা স্থল পরিদর্শন করেন এবং কাজ বন্ধ করে দেন।

এলাকাবাসী জানান, এই রাস্তাটি বহু পুরাতন রাস্তা, আমাদের বাপ দাদারাও এই রাস্তা দিয়ে চলাফেরা করতো। কিন্তু দুঃখ জনক হলেও সত্য যে ঐ এলাকার মৃত আজির উদ্দীনের পুত্র জর্জিজ আলী হঠাৎ করে রাস্তা বন্ধ করে ঐ জায়গায় বাড়ীর ভীদ তৈরী করতে গেলে এলাকার লোক জন বাধা দেয এবং বিষয়টি অত্র পলাশ বাড়ী ইউপি চেয়ারম্যান আব্দুস শুকুরকে লিখিত ভাবে অভিযোগ করলে চেয়ারম্যান উভয় পক্ষকে পরিষদে ডেকে ১২ ফিট রাস্তার জায়গা ছেড়ে দিয়ে বাড়ী তেরী করতে বলেন।

ঐদিন বিষয়টি উভয় পক্ষের সাথে আলোচনান্তে ১২ ফিট রাস্তা ছেড়ে দিয়ে জর্জিজ বাড়ী করার সিদ্ধান্তে একমত হন এবং চেয়ারম্যান উভয়ের সই সাক্ষর করে নেন। পরর্তিতে জর্জিজ এলাকার কুচক্রি সাবেক ইউপি সদস্য ইউসুপ আলীর কু-পরা মর্শে চেয়ারম্যানের সিদ্ধান্তেকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ঐ রাস্তার জায়গায় আবারো আরসিসি পিলার তৈরী করতে গেলে ৪ মৌজার লোকজন ফুসে উঠে এবং সঙ্গে সঙ্গে বিরল উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবগত করা হলে তিনি তাৎক্ষনিক অত্র ইউপির ভুমি কর্মকর্তা আব্দস সাদেককে ঘটনা পরিদর্শন করে এবং কাজ বন্ধ করে দেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য