মোঃ লিহাজ উদ্দীন মানিক, বোদা (পঞ্চগড়) থেকেঃ ‘মুক্তিযুদ্ধের সুবর্ণজয়ন্তী উদযাপিত হোক দারিদ্র্যমুক্ত বাংলাদেশে’ শীর্ষক ইউনিয়ন সমন্বয় সভা গতকাল মঙ্গলবার চন্দনবাড়ি ইউনিয়নের হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড অফিসের হলরুমে অনুষ্ঠিত হয়।

জাপান ভিত্তিক স্বেচ্ছাসেবী সংগঠন হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড ও চন্দনবাড়ি ইউনিয়ন এর যৌথ উদ্যোগে ইউনিয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। চন্দনবাড়ি ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ ময়নুল ইসলামের সভাপতিত্বে ইউনিয়ন সমন্বয় সভায় স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিক, উন্নয়ন কর্মি, কৃষক, যুব, সমাজসেবা অধিদপ্তরের বিভিন্ন সরকারি কর্মকর্তা ও স্থানীয় গণমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে ইউনিয়ন সমন্বয় সভার বিভিন্ন দিক তুলে ধরেন হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ডের সহকারি প্রোগ্রাম অফিসার অনিল চন্দ্র শর্মা, প্রোগ্রাম অফিসার মালেকা বেগম ও রাশেদুল ইসলাম রাশেদ। সভার কার্য সঞ্চালনা করেন সহকারি প্রোগ্রাম অফিসার মোঃ সিজুল ইসলাম।

সমন্বয় সভায় ‘কিভাবে চন্দনবাড়ি ইউনিয়নকে ২০২১ সালের মধ্যে ক্ষুধা ও দারিদ্র্যম্ক্তু একটি মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তোলা যায়’ সেই বিষয়ে একটি মুক্ত আলোচনা হয়। আলোচনায় উঠে আসে ইউনিয়ন সমন্বয়ের ভিত্তিতে দারিদ্র্য দূরীকরণে প্রয়োজনে একটি কমিটি গঠন করতে হবে।

হতদরিদ্র ও দারিদ্র্য পরিবারগুলো চিহ্নিত করে দারিদ্র্যের অবসানে সবাইকে একযোগে কাজ করতে হবে। সরকারি সেবাসমূহ দরিদ্র ও হতদরিদ্র পরিবারগুলোর দোরগড়ায় পৌছে দেয়ার জন্য সাবির্ক ব্যবস্থা গ্রহণ করতে হবে। তাই দারিদ্র্য দূরীকরণে ইউনিয়ন ভিত্তিক পরিকল্পনার বিকল্প নেই।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য