দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর হাকিমপুর উপজেলার হিলিতে ইউপি চেয়ারম্যান কর্তৃক দুস্থ্যদের মাঝে বিতরণের জন্য ভিজিডি প্রকল্পের ২০ দশমিক ৯৪০ মেট্রিক টন চাল আত্মসাতের ঘটনায় দায়েরকৃত মামলা তদন্তের জন্য দুদকে হস্তান্তর করা হয়েছে।

দিনাজপুর সমন্বিত দুর্নীতি দমন কার্যালয়ের উপ-পরিচালক আবু হেনা আশিকুর রহমান জানান, আজ সোমবার হাকিমপুর থানার মামলা নং ১১, তারিখ- ৯/৪/১৯, ধারা- ৪০৯/৪২০/৩৪ দঃ বিঃ মুলে রেকর্ডকৃত মামলাটি দুদকের আওতাভুক্ত হওয়ায় থানা কর্তৃপক্ষ তাদের নিকট হস্তান্তর করেছেন।

এই মামলায় গ্রেফতাকৃত আসামী হাকিমপুর উপজেলার ৩নং আলিহাট ইউনিয়ন চেয়ারম্যান মোঃ গোলাম রসুল বাবু (৪৮)কে গত ৯ এপ্রিল পুলিশ ভিজিডি প্রকল্পের ২০ দশমিক ৯৪০ মেট্রিক টন চাল বিতরণ না করে আত্মসাৎ করার অভিযোগে গ্রেফতার করে।

এই ঘটনায় হাকিমপুর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রিতা লস্কর বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেন। মামলাটি দুদকের আওতাভুক্ত হওয়ায় তদন্তের জন্য হস্তান্তর করেছে। মামলার তদন্তকারী কর্মকর্তা নিয়োগ করা হয় দুদকের উপ-সহকারী পরিচালক কামরুজ্জামানকে।

আজ সোমবার এই চাঞ্চল্যকর মামলায় গ্রেফতারকৃত আসামী গোলাম রসুল বাবুর জামিনের জন্য দিনাজপুর জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মনিরুজ্জামান সরকারের আদালতে আবেদন করা হয়। বিচারক দুদকের প্রসিকিউটর এ্যাডঃ আমিনুর রহমানের বিরোধীতার কারণে জামিন নামঞ্জুর করেন।

দুদকের সূত্রটি জানায়, গত ২৬ ফেব্রুয়ারী হতে ৯ এপ্রিলের মধ্যে যে কোন সময় ভিজিডি প্রকল্পের উত্তোলিত ২০ দশমিক ৯৪০ মেট্রিক টন চাল দুস্থ্যদের মাঝে বিতরণ না করে আত্মসাতের উদ্দেশ্যে অন্যত্র বিক্রি করে দেয়া হয়েছে।

বিষয়টি প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল রাফিউল আলম সমন্বিতভাবে উপজেলা কমিটিতে নিয়ে ওই চেয়ারম্যানকে আটক করে পুলিশে সোপর্দ করে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য