Dinajpur-14-04-14----জিন্নাত হোসেনঃ পহেলা বৈশাখ বাঙালীর সার্বজনীন উৎসব। ধর্ম-বর্ণ নির্বিশেষে সব মানুষ এদিনটি পালণ করছে উৎসবের আনন্দের । এই উৎসবের মধ্যে দিয়ে বাঙালী জাতির অসাম্প্রদায়িক মানসিকতার পরিচয় ফুটে উঠে।

পহেলা বৈশাখ বাংলা সনের প্রথম দিন তথা বাংলা নববর্ষ। পৃথিবীর বিভিন্ন প্রান্তের বাঙালীরা এই দিনে নতুন বছর বরণ করে নিবে আনন্দ-উল্লাসে। একই সঙ্গে ভুলে যাওয়ার চেষ্ঠা করবে অতীতের সব দুঃখ-গ্লানী। নতুন বছর সবার জন্য হবে সমৃদ্ধ ও সুখময় এমনটি প্রত্যাশিত।

তাই নতুন বছরে কোন বিভক্তি চাইনা আমরা। আজকের দিনে ভ্রাতৃত্বের বন্ধনে সবাই দেশের স্বার্থে কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করব।

পহেলা বৈশাখ বাংলা নববর্ষ ১৪২১ উদযাপন উপলক্ষে দিনাজপুর উচ্চ বিদ্যালয় আয়োজিত র‌্যালী শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে দিনাজপুর উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি ও সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন একথা বলেন।

দিনাজপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নেজামুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন স্কুল পরিচালনা কমিটির সদস্য মোঃ সালাহ উদ্দীন, হারুনুর রশিদ, মাসুদ রানা, এমদাদুল হক এবং জিনাত আরা।

অনুষ্ঠান পরিচালনা করেন বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোঃ আশরাফুল আলম ও আনোয়ারুল ইসলাম। শেষে স্কুল প্রাঙ্গণে বৈশাখী সাংস্কৃতিক অনুষ্ঠান এবং পান্তা উৎসব অনুষ্ঠিত হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য