জিন্নাত হোসেন, দিনাজপুর নিজের জীবন দিয়ে প্রতিবাদ করে গেলেন সোনাগাজী মাদ্রাসার ছাত্রী নুসরাত উল্লেখ করে বাংলাদেশ মহিলা পরিষদ দিনাজপুর জেলা শাখার সাধারণ সম্পাদক ড. মারুফা বেগম বলেছেন, সহিংসতার প্রতিকার চেয়ে ফেনীর সোনাগাজী ইসলামি মাদরাসার অধ্যক্ষের লোকজনের সহিংসতার আগুনে দগ্ধ হয়ে মারা যাওয়া নুসরাত জাতিকে শিক্ষা দিয়ে গেছেন।

তিনি বলেন, নুসরাত শুধু একজন মেয়ে না সে একটি জাতির প্রতিবাদী কন্ঠস্বর। নুসরাত নিজের জীবন দিয়েও কারো যৌন লালসার কাছে নত হয় নি। আমরা নুসরাতের মত আর কোন মানুষকে সহিংসতার আগুনে দেখতে চাই না।

বিচারহীনতার সংস্কৃতির কারণেই অপরাধীরা এমন অপরাধ করার সাহস পাচ্ছে। তিনি নারীর প্রতি সকল ধরনের সহিংসতা বন্ধে সরকারের প্রতি জিরো টলারেন্স নীতি ঘোষনার দাবি জানান।

১১ এপ্রিল বৃহস্পতিবার ফেনীর সোনাগাজীর মাদ্রাসা ছাত্রী নুসরাতের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বাংলাদেশ মহিলা পরিষদ দিনাজপুর জেলা শাখার আয়োজনে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচীতে দিনাজপুর মহিলা পরিষদের সাধারণ সম্পাদক ড. মারুফা বেগম এসব কথা বলেন।

বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচীতে উপস্থিত ছিলেন দিনাজপুর মহিলা পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি মাহাবুবা খাতুন, সহ-সভাপতি মিনতি ঘোষ, সুমিত্রা বেসরা, প্রশিক্ষন সম্পাদক রুবি আফরোজ, সাংগঠনিক সম্পাদিক রুবিনা আক্তার, আন্দোলন সম্পাদক গৌরি চক্রবর্তী. প্রচার সম্পাদক জেসমিন আরা, অর্থ সম্পাদক রতœা মিত্র, সহ অন্যান্য নেতৃবৃন্দ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য