দিনাজপুর সংবাদাতাঃ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের ১৮তম ব্যাচের উদ্যোগে ক্যাম্পাসে বৃক্ষরোপণ কর্মসূচি শুরু হয়েছে।

বুধবার বেলা ১২ টায় বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম প্রশাসনিক ভবনের সন্মুখে একটি শোভাবর্ধক গাছের চারা লাগিয়ে উক্ত কর্মসূচির শুভ উদ্বোধন করেন। বৃক্ষরোপণ কর্মসূচিতে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মতিউর রহমান হাওলাদার।

আরও উপস্থিত ছিলেন সিলেট কৃষি বিশ^বিদ্যালয়ের ফার্মাকোলজি অ্যান্ড টক্সিকোলজি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মো. সিদ্দিকুল ইসলাম, হাবিপ্রবি’র সোস্যাল সায়েন্স অ্যান্ড হিউম্যানিটিস অনুষদের ডীন প্রফেসর ড. এ টি এম রেজাউল হক, রেজিস্ট্রার প্রফেসর ডা. মো. ফজলুল হক, উদ্যানতত্ত্ব বিভাগের প্রফেসর টি এম টি ইকবাল প্রমূখ।

বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম বলেন, একাডেমিক শিক্ষার পাশাপাশি শিক্ষার্থীদের বিশ^বিদ্যালয়ের শোভা বর্ধণ ও পরিবেশ রক্ষায় অগ্রণী ভূমিকা রাখা প্রয়োজন। তিনি কৃষি অনুষদের ১৮তম ব্যাচের ক্যাম্পাসে বৃক্ষরোপণ কর্মসূচিরম মত এ মহতী উদ্যোগকে অভিনন্দন জানান এবং এ ধরনের কর্মকান্ডে সার্বিক সহযোগিতার আশ^াস প্রদান করেন।

উল্লেখ্য, এ ব্ক্ষৃরোপণ কর্মসূচিতে প্রায় ১১৫টি বণজ, ফলজ ও ঔষধি গাছ রোপন করা হয়। কর্মসূচিতে বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা অংশগ্রহণ করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য