দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরে ৬ কোটি ৬০ লক্ষ টাকা ব্যয়ে ৩টি থানায় আধুনিক প্রযুক্তির মানসম্পন্ন ৪ তলা ভবনের নির্মান কাজ শুরু করা হয়েছে।

দিনাজপুর গণপূর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী জাফর আহমেদ জানান, জেলার সদর কোতয়ালী, পার্বতীপুর এবং ফুলবাড়ী উপজেরায় পূর্বের নির্মিত দেড়তলা ভবনগুলো ৪ তলা ভবনে উন্নীত করনের নির্মান কাজ শুরু করা হয়েছে।

প্রত্যেকটি থানা ভবন নির্মানে দেড় তলার উপরে ওই সাড়ে ৩ তলা নির্মানে ব্যয় নির্ধারণ করা হয়েছে ২ কোটি ২০ লক্ষ টাকা করে। নির্মান কাজ চলমান রয়েছে। আগামী ২০২০ সালের ৩০ জুনের মধ্যে নির্মান কাজ সম্পন্ন করে হস্তান্তরের জন্য নিয়োজিত ঠিকাদারকে নির্দেশ দেয়া হয়েছে।

যুগোপযোগী, মানসম্পন্ন ও টেকসই পদ্ধতিতে মধ্যপাড়া কঠিন শিলা প্রকল্পের পাথর ব্যবহারে ভবনের পিলার ও বীম ও ছাদ ঢালাইয়ের কাজ করতে ঠিকাদারকে শর্ত বেধে দেয়া হয়েছে। সেই পদ্ধতি ব্যবহারে নির্মান কাজ এগিয়ে চলছে।

দিনাজপুর পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম জানান, নির্মিত ভবনগুলো সম্পন্ন হলে ওই থানাগুলোতে সৈনিকদের আবাসন সমস্যা এবং অফিশিয়াল কাজে স্থান সংকুলান সংকট থাকবে না। প্রথম ও দ্বিতীয় তলায় অফিসিয়াল কাজে ব্যবহার করা হবে। তৃতীয় এবং চতুর্থ তলায় সৈনিকদের আবাসন কাজে ব্যবহার হবে। তিনি বলেন, পর্যায়ক্রমে জেলার অপর ১০টি থানাতে এ ধরনের আধুনিক ভবন নির্মানের জন্য চাহিদা পুলিশ সদর দপ্তরের মাধ্যমে পরিকল্পনা অধিদপ্তরে প্রেরণ করা হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য