দিনাজপুর সংবাদাতাঃ বঙ্গবন্ধু’র আদর্শের একজন পরিপূর্ণ কর্মী ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ দিনাজপুর জেলা শাখার সহ-সভাপতি, মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন ও ৭১ এর ঘাতক দালাল নির্মূল কমিটি সমন্বয় পরিষদ দিনাজপুর জেলা শাখার প্রতিষ্ঠাতা সদস্য সচিব সর্বকনিষ্ঠ বীর মুক্তিযোদ্ধা মরহুম শরিফুল আহসান লাল। তিনি রাজনীতিতে অনেক ত্যাগ, সহসী, আদর্শবান ও দক্ষ নেতা ছিলেন। লাল কোন এমপি বা মন্ত্রী ছিলেন না, কিন্তু তাঁর মাধ্যমে অনেক এমপি মন্ত্রী তৈরী হয়েছেন। লাল এর মত ত্যাগী ও গুনী নেতাকে আমাদের অনুসরণ এবং মূল্যায়ন করা প্রয়োজন।

৮ এপ্রিল ২০১৯ সোমবার বাদ আসর বাসুনিয়াপট্টিস্থ দলীয় কার্যালয়ে শহর আওয়ামী লীগের আয়োজনে মরহুম শরিফুল আহসান লাল এর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা ও দেয়া মাহফিলে বক্তারা এসব কথা বলেন।

শহর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবীর সোহাগ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক খালেকুজ্জামান রাজু’র সঞ্চালনায় আলোচনা সভা ও দেয়া মাহফিলে বক্তব্য রাখেন সদর উপজেলা চেয়ারম্যান ইমদাদ সরকার, মরহুম শরিফুল আহসান লাল এর দ্বিতীয় পুত্র তায়েফ বিন শরিফ, কোতয়ালী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, জেলা যুবলীগের সভাপতি এ্যাড. দেলোয়ার হোসেন, শহর আওয়ামী লীগের সহ-সভাপতি দেবাশিষ দাস, মো. আশরাফ, প্রচার সম্পাদক মাসুদ রানা, ১২ নং ওয়ার্ড কাউন্সিলর রমজান, শহর মহিলা আওয়ামী লীগের সভাপতি খ্রিষ্টিনা লাভলী দাস, যুব মহিলা লীগের সভাপতি ছবি সিনহা।

আলোচনা সভা ও দোয়া মাহফিলে আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে মরহুম শরিফুল আহসান লাল এর আত্মার মাগফেরাত কমনা করে মোনাজাত করা হয়। দোয়া পরিচালনা করেন লালবাগ জামে মসজিদের ইমাম মাওলানা মো. মুনসেফ আলী।

এর আগে বাদ যোহর মরহুমের স্মরণে সোনাপীর জামে মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। অন্যদিকে পারিবারিক ভাবে তার ক্ষেত্রিপাড়াস্থ বাসভবনেও বাদ মাগরিব মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, মরহুম শরিফুল আহসান লাল ২০১৮ সালের এই দিনে ঢাকায় আকষ্মিক ভাবে হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন। মরহুম শরিফুল আহসান লাল ২ পুত্র সন্তানের পিতা ছিলেন। তার স্ত্রী তারিকুন আহসান লাবুন জাতীয় মহিলা সংস্থা দিনাজপুরের চেয়ারম্যান ও জেলা মহিলা আওয়ামীলীগ-এর সাধারন সম্পাদক।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য