আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার চরাঞ্চলের যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে বন্যায় ক্ষতিগ্রস্ত রামডাকুয়া ব্রিজটির নির্মাণ কাজ শুরু করা হয়েছে।

উল্লেখ্য, ২০১৫ সালের বন্যায় রামডাকুয়া গ্রাম সংলগ্ন তিস্তার শাখা নদীর নির্মিত এই ব্রিজটির কিছু দেবে যায়। ফলে তিস্তা নদীর চরাঞ্চলের মানুষ যোগাযোগের ক্ষেত্রে চরম বিপাকে পড়ে। এমতাবস্থায় চরাঞ্চলের মানুষ স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে একটি বাঁশের সাঁকো নির্মাণ করে চলাচল করে আসছিল।

সম্প্রতি উপজেলা পরিষদ থেকে ৯৯ মিটার দীর্ঘ ব্রিজটির নির্মাণ কাজ শুরু করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রকৌশলী সুত্রে জানা গেছে, ৫ কোটি ৯৭ লাখ টাকা ব্যয়ে ঢাকাস্থ একটি ঠিকাদারি প্রতিষ্ঠান এই ব্রিজটির নির্মাণ কাজ শুরু করেছে। আগামী ২০২০ সালের মার্চ মাসের মধ্যেই ব্রিজটির নির্মাণ কাজ শেষ হবে বলে আশা করা হচ্ছে।

ব্রিজটির নির্মাণ কাজ সম্পন্ন হলে উপজেলার হরিপুর, বেলকা, তারাপুর ইউনিয়নসহ পাশ্ববর্তী কুড়িগ্রাম জেলার উলিপুর উপজেলার বজড়া ইউনিয়নের প্রায় ৩০টি গ্রামের মানুষ যোগাযোগ ব্যবস্থার উন্নতি হবে।

এব্যাপারে উপজেলা প্রকৌশলী মোহাম্মদ আবুল মুনছুর জানান, ব্রিজটির নির্মাণ কাজ শুরু করা হয়েছে। আশা করছি নিদিষ্ট সময়ের মধ্যে নির্মাণ কাজ শেষ হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য