দিনাজপুর সংবাদাতাঃ বিরল উপজেলা ভুমি অফিসের আয়োজনে ভুমি সেবা সপ্তাহ ও ভুমি উন্নয়ন কর মেলা উপলক্ষে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।

রোববার দুপর ২টায় বিরল উপজেলা কৃষক প্রশিক্ষণ কেন্দ্রে আগামী ১০ এপ্রিল থেকে ১৬ এপ্রিল পর্যন্ত অনুষ্ঠিতব্য ভুমি সেবা সপ্তাহ ও ভুমি উন্নয়ন কর মেলা উপলক্ষে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়। মেলা উপলক্ষে ১০ এপ্রিল সকাল ১০টায় এক বর্ণাঢ্য র‌্যালী ও র‌্যালী শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

বিরলের সহকারী কমিশনার (ভুমি) এবিএম রওশন কবীর প্রেস ব্রিফিংয়ে বলেন, মেলায় ভুমি সেবা, মিসকেস নিস্পত্তি, ই-নামজারী মামলা গ্রহণ, নিস্পত্তি ও ডিসিআর প্রদান, বিনিময় মামলা নিস্পত্তি, জাবেদা নকল সরবরাহ, অর্পিত ও পরিত্যক্ত সম্পত্তির একসনা লিজ নবায়ন এবং ডিসিআর প্রদান, হাট-চান্দিমা ভিটির একসনা লিজ নবায়ন এবং ডিসিআর প্রদান, সরকারি খাস পুকুরের ইজারা প্রদান, ইজারা মূল্য আদায় এবং চুক্তি সম্পাদক, কবুলিয়ত দলিল সম্পাদন করা হবে।

এছাড়াও ব্যবহার ভিত্তিক ভুমি উন্নয়ন কর আদায়, ই-নামজারী মামলার প্রতিবেদন ও প্রস্তাব প্রেরণ, বিভিন্ন বিষয়ে তদন্ত প্রতিবেদন প্রেরণ এবং জমি-জমা সংক্রান্ত স্থানীয় বিরোধ নিস্পত্তিতে সহায়তা প্রদান করা হবে।

মেলার শেষের দিন ১৬ এপ্রিল সর্বোচ্চ সেবা প্রদানকারী কর্মকর্তা-কর্মচারী এবং সর্বোচ্চ ভুমি উন্নয়ন কর, অর্পিত, পরিত্যক্ত এবং হাট-চন্দিনা ভিটির লিজ মান প্রদানকারীকে পুরস্কৃত করা হবে।

এসময় উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের কর্মকর্তাসহ ভুমি সংশ্লিষ্ট সকল বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য