আটোয়ারীঃ “ সমতা ও সংহতি নির্ভর সার্বজনীন প্রাথমিক স্বাস্থ্য সেবা” প্রতিপাদ্য বিষয় নিয়ে পঞ্চগড়ের আটোয়ারীতে বিশ্ব স্বাস্থ্য সেবা দিবস পালিত হয়েছে।

৭ এপ্রিল বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে উপজেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে সকালে স্বাস্থ্য কমপ্লেক্স চত্বর হতে একটি বর্ণাঢ়্য র‌্যালি বের হয়ে উপজেলার গুরুত্বপুর্ণ সড়র প্রদক্ষিণ করা হয়। র‌্যালি শেষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন এবং স্বাগত বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডা: হুমায়ুন কবীর। অফিস সহকারী মোঃ নুরল ইসলামের সঞ্চালনায় প্রতিপাদ্য বিষয়ের উপর গুরুত্বারোপ করে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আব্দুর রহমান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানা, নব নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ তৌহিদুল ইসলাম।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ নজরুল ইসলাম, সূর্য্যরে হাসি ক্লিনিকের ম্যানেজার মোঃ ফখরুল আলম,স্বাস্থ্য পরিদর্শক মোঃ মোশারফ হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে উপজেলা স্বাস্থ্য বিভাগের সকল দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, সূর্য্যরে হাসি ক্লিনিকের সকল দপ্তরের কর্মকর্তা –কর্মচারী সহ গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

বোদাঃ পঞ্চগড়ের বোদায় ‘সমতা ও সংহতি নির্ভর সর্বজনীন প্রাথমিক স্বাস্থ্য সেবা’ এই প্রতিপাদ্য নিয়ে বনাঢ়্য র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে বিশ্ব স্বাস্থ্য দিবস পালিত হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসের আয়োজনে উপজেলা স্বাস্থ্য কমপ্রেক্স চত্বর থেকে একটি বনাঢ়্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি উপজেলা শহরের গুরুত্বপূরর্ণ সড়ক প্রদক্ষিন করে।

র‌্যালী শেষে স্বাস্থ্য কমপ্রেক্স চত্বরে এক সভা অনুষ্ঠিত হয়। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এসআই রাজিউর করিমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ মাহমুদ হাসান।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বোদা থানার অফিসার ইনর্চাজ আবু হায়দার মোঃ আশরাফুজ্জামান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আবুল হোসেন, স্যানেটারী ইন্সপেক্টর মোঃ সলিমুল বারী ও স্বাস্থ্য পরিদর্শক গোলাম রহমান প্রমুখ।

এ সময় সরকারি কর্মকর্তা, স্বাস্থ্য বিভাগের সংশ্রিষ্ট কর্মকর্তারা সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য