আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধার পলাশবাড়ীতে গুরুতর অসুস্থ প্রতিবন্ধী শিশু নাঈম শেখকে (৭) বাঁচাতে আর্থিক সহায়তায় অসহায় দরিদ্র পরিবারের মানবিক আকুতি।

চিকিৎসা ব্যয়ে ন্যুনতম ৫ লাখ টাকার প্রয়োজন। পরিবারটির কোন সহায় সম্বল না থাকায় ছেলের চিকিৎসা ব্যয় নির্বাহের বিষয়টি নিয়ে দিশাহারা হয়ে পড়েছেন।

উপজেলার বরিশাল ইউনিয়নের দুবলাগাড়ী (হাজীপাড়া) গ্রামের আজাহার আলী ও ফাতেমা বেগম দম্প্রতির কোলে শিশু নাঈম শেখ (প্রতিবন্ধী)। ছোট্ট ওই শিশু পায়খানার দ্বার বন্ধ অবস্থায় জন্মগ্রহণ করেন। পরবর্তীতে চিকিৎসকরা একটি অপারেশনের মাধ্যমে তার শরীরের নাভির উপরে পলিস স্থাপন করেন। স্থাপিত ওই পলিস পায়খানার দ্বার দিয়ে পায়খানাসহ মলমূত্র বের হয়ে দুর্গন্ধ ছড়ায়। সে উপজেলার জুনদহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণীর ছাত্র।

শরীর থেকে মলমূত্র ও দুর্গন্ধ ছড়ানোর কারণে সে বিদ্যালয়সহ অন্যান্য জায়গায় যেতে পারে না। কোন সহায় সম্বলহীন বাবা আজাহার আলী দীর্ঘদিন ধরেই মাছ বিক্রি করে তাদের পরিবারের জীবিকা নির্বাহ করে আসছেন। আজাহার-ফাতেমা দম্পতির আরো দুই সন্তানসহ ৪ সদস্যের পরিবার। নেই কোন জমি-জমা। এমনকি পরিবারটির মাথাগোঁজার মত এক চিঁলতে বসতভিটাও নেই।

অভাবের তারনায় প্রতিটি মূহুর্ত্বই যেন তাদের চোখে-মুখে ভর করছে এক অসহনীয় অনামিশার ছাপ। অর্ধাহারে-অনাহারে খেয়ে না খেয়ে পরিবারটি কোনরকমে দিনাতিপাত করছে। ওই গ্রামে শ্বশুরের বসতভিটায় কোন রকমে খরকুটোর একটি কুঠিরে বসবাস করেন পরিবারটি। এ যেন মড়ার উপর খাঁড়ার ঘাঁ। চিকিৎসকরা জানান, অসুস্থ্য নাঈমকে সুস্থতায় দ্রুত ভারতের মাদ্রাজ নিয়ে অপারেশন করা জরুরি।

অপারেশন সফল হলে সে সুস্থ্য হতে পারে। কিন্তু মোটা অংকের অর্থের প্রয়োজন। কিন্তু একটি কানাকড়িও পরিবারটির হাতে সঞ্চিত নেই। যা ছিল তা ইতোমধ্যেই বিভিন্ন চিকিৎসা ব্যয়ে শেষ করেছেন। একদিকে পরিবারের ভরণপোষণ এবং অন্যদিকে চিকিৎসা ব্যয়সহ নানা ওষুধপত্র। তাদের প্রতিদিনের আহার জোটানোই দুরুহ। অতঃপর নাঈমের ব্যয়বহুল অপারেশনে অর্থের সংস্থান তাদের কোনক্রমেই সম্ভব নয়।

এমতবস্থায় পরিবারটির পক্ষে ৫ লাখ টাকার সংস্থানেরর বিষয়টি বড়ই ভাবিয়ে তুলেছে। ছেলের জীবন বাঁচাতে শ্রষ্টার করুনাসহ এলাকার সাংসদ, অন্যান্য জনপ্রতিনিধি, দানশীল দয়ালু ব্যক্তিত্ব, ব্যবসা-প্রতিষ্ঠান ও উপজেলা প্রশাসনসহ সর্বোপরি মানবতার মা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ দেশ-বিদেশের বিত্তবানদের নিকট মানবিক আর্থিক সহযোগিতা কামনা করেছেন পরিবারটি। সাহায্য পাঠাবার ঠিকানা ডাচ্-বাংলা ব্যাংক লিঃ-এর মোবাইল ব্যাংকিং হিসাব নং-০১৭৮০-৮১৯৯৪৫+৮ এবং সরাসরি বিকাশ -০১৭৬৮-৯৯৫৫২৯।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য