জাকির হোসেন, সৈয়দপুর (নীলফামারী) সংবাদদাতা ॥ সৈয়দপুর বিমানবন্দরকে আন্তর্জাতিক মানে উন্নীত করণের জন্য দ্রুততম সময়ে জমি অধিগ্রহণসহ সার্বিক কার্যক্রম শুরু করার দাবিতে বাংলাদেশ আওয়ামীলীগ সৈয়দপুর উপজেলা ও পৌর শাখার উদ্যোগে আগামীকাল ৭ এপ্রিল (রবিবার) শহর জুড়ে মানব বন্ধন কর্মসূচী ঘোষণা করা হয়েছে। বিকাল ৩ টা থেকে ৫ টা পর্যন্ত শহরের শহীদ স্মৃতি অম্লান চত্বর থেকে ডাকবাংলো মোড় এবং মদিনা মোড় থেকে পৌরসভা মোড় পর্যন্ত এ মানব বন্ধন কর্মসূচী পালনের জন্য সোসাল মিডিয়াসহ বিভিন্নভাবে প্রচারণা শুরু হয়েছে।

ইতোমধ্যে ৬ এপ্রিল (শনিবার) উপজেলা ব্যাপী এজন্য মাইকিং করা হয়েছে। সৈয়দপুর আন্তর্জাতিক বিমানবন্দর দ্রুত বাস্তবায়ন কমিটির আহ্বায়ক ও সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: মোখছেদুল মোমিনের পক্ষ থেকে এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে। গত ৪ এপ্রিল স্থানীয় আওয়ামীলীগ অফিসে উপজেলা ও পৌর শাখার বিভিন্ন ওয়ার্ড ও ইউনিয়ন কমিটি ও অঙ্গসংগঠনসমুহের নেতৃবৃন্দের মতামতের ভিত্তিতে উপরোক্ত কর্মসূচী ঘোষণা করা হয়। এ কর্মসূচীতে দলমত নির্বিশেষে সর্বস্তরের সৈয়দপুরবাসীকে ঐক্যবদ্ধভাবে অংশগ্রহণ করার আহ্বান জানানো হয়েছে।

সম্প্রতি সৈয়দপুর বিমানবন্দর সম্প্রসারণ ও ক্রমান্বয়ে তা আঞ্চলিক হাব এবং আন্তর্জাতিক হিসেবে গড়ে তুলতে মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী জরিপকাজ শেষে জমি অধিগ্রহণের প্রাক্কালে জমিদাতারা জীবন দিব, রক্ত দিব, তবু জমি দিবনা শ্লোগানে সম্মিলিত আন্দোলন শুরু করার প্রেক্ষিতে এ নিয়ে জটিলতার সৃষ্টি হয়। এর পরিপ্রেক্ষিতে সৈয়দপুরবাসীর প্রাণের দাবি বিমানবন্দর আন্তর্জাতিককরণ কার্যক্রম অতিদ্রুততম সময়ে তা বাস্তবায়নের লক্ষ্যে এ উদ্যোগ নেয়া হয়েছে।

এ ব্যাপারে জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা সংসদ সদস্য ও নীলফামারী জেলা মহিলা পরিষদের সভাপতি রাবেয়া আলীম বলেন, সৈয়দপুর আন্তর্জাতিক বিমানবন্দর উত্তরবঙ্গবাসীর প্রাণের দাবি। জননেত্রী শেখ হাসিনা মহান সংসদে এ বিষয়ে ঘোষণা দিয়েছিলেন যে সৈয়দপুর বিমানবন্দরকে আন্তর্জাতিক মানের বিমানবন্দরে রূপান্তর করা হবে। সেই নির্দেশেই আন্তর্জাতিক আঞ্চলিক বিমানবন্দর কার্যক্রম শুরু করা হয়েছে।

এই কার্যক্রম বাস্তবায়নে সরকারসহ স্থানীয় সর্বস্তরের জনপ্রতিনিধি, ব্যবসায়ী, সূধীজনসহ সকলে ঐক্যবদ্ধ। এটি বাস্তবায়ন করা হলে এ অঞ্চলের অর্থনীতিসহ সার্বিক ক্ষেত্রে বৈপ্লবিক উন্নতি সাধন হবে। তাই এটি বাস্তবায়নের ক্ষেত্রে কোন ধরণের ষড়যন্ত্র করে কোন লাভ হবেনা।

উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক মেয়র আখতার হোসেন বাদল বলেন, আগামীকাল কর্মসূচী সফল করতে সৈয়দপুরবাসীকে ঐক্যবদ্ধ হয়ে মানব বন্ধনে অংশগ্রহণ করতে হবে। বিমানবন্দরের বিরুদ্ধে কোন ষড়যন্ত্রকারীকে আমরা ছাড় দেবোনা।

পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মোজাম্মেল হক বলেন, দলমত নির্বিশেষে সর্বস্তরের সৈয়দপুরবাসীকে নিয়ে আমরা সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাঁড়াবো। কেননা এই বিমানবন্দর সৈয়দপুর বাসীর প্রাণের দাবি। সে দাবি দ্রুততম সময়ে বাস্তবায়ন করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে আমরা সর্বদা সচেষ্ট আছি, আগামীতেও থাকবো।

সৈয়দপুর আন্তর্জাতিক বিমানবন্দর দ্রুত বাস্তবায়ন কমিটির আহ্বায়ক ও সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মো: মোখছেদুল মোমিন বলেন, সৈয়দপুর বিমানবন্দর কোন দলের একক সম্পত্তি নয়, বরং এটি পুরো সৈয়দপুরবাসীর জন্য গৌরবের ও অস্তিত্বের বিষয়। এটি নিয়ে শুরু হওয়া ষড়যন্ত্রকে নস্যাত করতে আমরা সম্মিলিতভাবে কাজ করবো। ইনশা আল্লাহ সৈয়দপুর বিমানবন্দরকে আন্তর্জাতিক রূপে সহসাই রূপদান করা হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য