হাবিপ্রবি প্রতিনিধিঃ স্বাধীন সার্বভৌম বাংলাদেশের স্থপতি মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার মহানায়ক হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক শেখ মুজিবুর রহমানের আদর্শের একটি কল্যামুখী সংগঠণ বঙ্গবন্ধু পেশাজীবী লীগ ।সংগঠণটি দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখার কর্মচারী মোঃ আব্দুর রহিম কে সভাপতি এবং ভেটেরেনারি এন্ড এনিম্যাল সাইন্স অনুষদের কর্মচারী মোঃ আনোয়ার হোসেন কে সাধারণ সম্পাদক করে প্রথমবারের মতো ৩৭ সদস্য বিশিষ্ট একটি কমিটির অনুমোদন দেয় ।

সংগঠনটির কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি ও বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ড. সরকার মো. আবুল কালাম আজাদ ও প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক শেখ জামাল আহমেদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে শনিবার (২৩ মার্চ ২০১৯) এই তথ্য জানানো হয় ।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন- সহসভাপতি মো.তাজুল ইসলাম, মো.মোস্তাফিজার রহমান ও মো. জাহাঙ্গীর আলম, যুগ্ম সাধারণ সম্পাদক মো.সাইফুল ইসলাম, এ এম এস হাসিনুজ্জামান ও অদ্বৈত চন্দ্র রায়,সাংগঠনিক সম্পাদক সাদাত আহমেদ শাহরিয়ার, সহ সাংগঠনিক সম্পাদক মো.সোহাগ আলী, মো. নাজির হোসেন ও মো. হায়দার আলী , অর্থ সম্পাদক শ্রী বকুল চন্দ্র রায়, দপ্তর সম্পাদক মো.শাহ জামান ,কর্ম সংস্থান ও প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক মো.মিজানুর রহমান, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক রুপাই হাসদা ,সংস্কৃতি ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মো.আনোয়ারুল ইসলাম , কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক শ্রী কৃষ্ণ কান্ত রায় ,কুটির শিল্প বিষয়ক সম্পাদক মো.নজরুল ইসলাম ,স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিষয়ক সম্পাদক শ্রী রণজিৎ কুমার রায় , মৎস্য ও পশু সম্পদ বিষয়ক সম্পাদক মো.এমদাদুল হক , ত্রাণ ও পূনর্বাসন বিষয়ক সম্পাদক শ্রী নির্মল চন্দ্র রায় ,ভূমি বিষয়ক সম্পাদক মো.খলিলুর রহমান, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মো.তাজুল ইসলাম ,পরিকল্পনা ও প্রকল্প বিষয়ক সম্পাদক মো. আ.রশিদ ,বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক শ্রী জগদীশ চন্দ্র রায় ,মানবাধিকার বিষয়ক সম্পাদক মো.মাহবুব আলম ,ধর্ম বিষয়ক সম্পাদক মো.আ. আলী, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মো.জায়েদ আলী ,মহিলা বিষয়ক সম্পাদক কবিতা রানী রায়,আইন বিষয়ক সম্পাদক মো.ইদ্রিস আলী, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক এবং নির্বাহী মো.লুৎফর রহমান,কার্যনির্বাহী সদস্য মো.পারভেজ হোসেন ,মো .মোখলেসুর রহমান ,মো.আজগার আলী বাবু ,মো ওমর ফারুক ,মো.বাদল মিয়া ।

নব গঠিত এই কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক জানান, বঙ্গবন্ধুর আদর্শ আমাদের কাজের মূল প্রেরণা ।আমরা সকলকে সাথে নিয়ে বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনাকে সকলের মাঝে পৌছে দিতে আগামী দিনগুলোতে কাজ করে যেতে চাই ।এ জন্য সকলের দোয়া ও সহযোগিতা কামনা করছি ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য