ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের ফুলবাড়ীতে উপজেলা পরিষদের গ্রামের হাট-বাজারের জায়গা দখলের হিড়িক পড়েছে। যে যার মত করে হাট-বাজারের জায়গা দখল করে তৈরী করছে পাকা ইমারত। এতে করে বিপাকে পড়েছে ক্ষুদ্র ব্যবসায়ীরা।

বুধবার উপজেলার আমডুঙ্গির হাটে গিয়ে দেখা যায়, হাটে সরকারী ভাবে তৈরী পাকা সেডের জায়গার উপরে পাকা ইমারত তৈরী করছেন, রাজারামপুর গ্রামের মৃত ইমান উদ্দিন চৌধুরীর ছেলে ইলিয়াস উদ্দিন চৌধুরী।

শুধু তাই নয়, ইলিয়াস চৌধুরীরর ছেরেরা সেখানে কয়েক জন ক্ষুদ্র ব্যবসায়ীর নির্মিত অস্থায়ী দোকান ঘর গুলো সরিয়ে নেয়ার জন্য বলেছেন। এই ঘটনায় আমডুঙ্গির হাটের ক্ষুদ্র ব্যবসায়ীরা উপজেলা নির্বাহী অফিসার এর নিকট অভিযোগ করেও এখন পর্যন্ত কোন ব্যবস্থা নেয়নি উপজেলা নির্বাহী অফিসার।

এদিকে ইমারত নির্মানকারী ইলিয়াস আলী চৌধুরীর ছেলে শরিফুল ইসলাম চৌধুরীর দাবী, আমডুঙ্গির হাটের ২একর ৩৩ শতাংশ জমির মালিক, মৃত ইমান উদ্দিন চৌধুরী, সেই সুত্রে তারা ওয়ারীশ হিসেবে ওই জমির মালিক। সেই কারনে তারা সেখানে ইমারত নির্মান করছেন।

আমডুঙ্গির হাটের ক্ষুদ্র ব্যবসায়ী মেনাজুল ইসলাম, কোরবান আলী, ইউনুস আলীসহ একাধিক ক্ষুদ্র ব্যবসায়ীরা বলেন সেখানে প্রায় ৭০-৮০ বছর থেকে আমডুঙ্গির হাট বসে আসছে। এখন এসে তারা হাটের জায়গা দাবী করছেন।

এদিকে সুধু আমডুঙ্গির হাট নয়, উপজেলার বারাই হাট, আটপুকুর হাট, মাদিলা হাটসহ সকল হাটের জায়গা এক প্রকার প্রভাবশালী মহল দখল করে ইমারত নির্মান করছেন। এতে করে প্রতিদিনে হারিয়ে যাচ্ছে গ্রামের হাট-বাজারের জায়গা।

এই বিষযে উপজেলা নির্বাহী অফিসার আব্দুস সালাম চৌধুরীর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন অনতিবিলম্বে অভিযান চালিয়ে এই সকল অবৈধ্য দখলদারকে উচ্ছেদ করে হাটের জায়গা উদ্ধার করা হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য